২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

নিয়ামতপুরে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে এডভোকেসি সভা ও প্রেস ব্রিফিং

অভিযোগ
প্রকাশিত ডিসেম্বর ৪, ২০২০
নিয়ামতপুরে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে এডভোকেসি সভা ও প্রেস ব্রিফিং

নিয়ামতপুরে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে এডভোকেসি সভা ও প্রেস ব্রিফিং

 

নিয়ামতপুর (নওগাঁ) প্রতিনিধিঃ ‘করোনাকালে অনাকাঙ্খিত গর্ভধারণ রোধ করি, স্বাস্থ্যবিধি মেনে পরিবার পরিকল্পনা সেবা গ্রহন করি’ এ শ্লোগানকে ধারণ করে নওগাঁর নিয়ামতপুুুুরে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে এডভোকেসি সভা ও প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে।

আগামী ৬ থেকে ৮ ডিসেম্বর পর্যন্ত সপ্তাহব্যাপী সারা দেশের বিভাগ, জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে পরিবার পরিকল্পনা সেবা চলবে।

গত বৃহস্পতিবার ৩ ডিসেম্বর বেলা ৩টায় উপজেলা পরিষদ মিলনায়তনে এডভোকেসি সভা ও প্রেস ব্রিফিংয়ে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহমেদ। তিনি তার বক্তব্যে বলেন, দেশে মাতৃ ও শিশু মৃত্যুর হার আগের তুলনায় অনেক কমেছে। এ বিষয়ে বর্তমান সরকার কাজ করছেন। জনগণকে সচেতন করে মাতৃ ও শিশু মৃত্যুর হার আরো কমিয়ে আনতে হবে। প্রতিটি সন্তান দেশের জন্য সম্পদ। সন্তানদের বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করেন সরকার। বাংলাদেশে মায়ের মৃত্যুর হার কমিয়ে আনা সম্ভব কিন্তু তা হচ্ছে না অসেচতনতা ও অনিয়মের কারণে। প্রতিটি মাকে সঠিক স্বাস্থ্যসেবা দেয়া সম্ভব হবে যদি প্রত্যেকে সচেতনতার মাধ্যমে স্বাস্থ্যসেবা প্রদান করে।

সভায় সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ এনামুল হক।

সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন নিয়ামতপুর উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার সেলিম উদ্দিন।

বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্ব আইয়ুব হোসাইন। ।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বরেন্দ্র আলিম মাদ্রাসার অধ্যক্ষ আতিকুল ইসলাম, উপজেলা সমাজ সেবা অফিসার আরিফুজ্জামান, উপজেলা প্রেস ক্লাবের সভাপতি তোফাজ্জল হোসেন, সহ-সভাপতি সিরাজুল ইসলাম, সাংবাদিক শাকিল আহমেদ, আরিফুজ্জামানসহ স্বাস্থ্য বিভাগের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

Please Share This Post in Your Social Media
April 2024
T W T F S S M
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30