১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ৯ই রমজান, ১৪৪৫ হিজরি

শরনখোলায় হরিণ শিকারী আটক ৫

অভিযোগ
প্রকাশিত ডিসেম্বর ১, ২০২০
শরনখোলায় হরিণ শিকারী আটক ৫

শরনখোলায় পাঁচ হরিণ শিকারী আটক

 

সাব্বির হোসেন,শরনখোলা প্রতিনিধিঃ-

বাগেরহাট জেলার শরনখোলা উপজেলার সুন্দরবনের শরণখোলা রেঞ্জের কটকা অভয়ারণ্য এলাকা থেকে পাঁচ হরিণ শিকারিকে আটক করেছে বনবিভাগ।

শিকারীদের কাছ থেকে ২৫০ হাত নাইলনের দড়ির ফাঁদ, একটি হরিণের শিং, একটি দা ও একটি কুড়াল জব্দ করা হয়েছে। সোমবার বিকেলে তাদেরকে আটক করে বনরক্ষীরা।

আটক পাঁচ শিকারীকে ১লা ডিসেম্বর (মঙ্গলবার) বিকেল তিনটার দিকে বাগেরহাট আদালতে প্রেরণ করেছে বনবিভাগ।

আটক শিকারীরা হলেন উপজেলার মধ্য খোন্তাকাটা গ্রামের মৃত আমিনদ্দিনের ছেলে জামাল হাওলাদার (৬০), মধ্য খোন্তাকাটা গ্রামের মৃত হালিম হাওলাদারের ছেলে মোতালেব হাওলাদার (৫০), পূর্ব খোন্তাকাটা গ্রামের মৃত হাবিব মোল্লার ছেলে রফিক মোল্লা (৩৮), উত্তর খোন্তাকাটা গ্রামের মৃত. জুলফিকারের ছেলে মনিরুল (৪৫) এবং একই গ্রামের মনির আকনের ছেলে শামীম আকন (২৩)।

শরণখোলা রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) মো. জয়নাল আবেদীন জানান, ওইদিন বিকেল সাড়ে পাঁটচার দিকে কটকা অভয়ারণ্য অঞ্চলের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ফরেস্টার) সরকার আবুল কালাম বনরক্ষীদের নিয়ে নিয়মিত টহল দিচ্ছিলেন। এসময় জামতলা ওয়াচ টাওয়ার সংলগ্ন বনের মধ্যে কিছু লোককে সনঘাস কাটতে দেখে তাদের পাসপারমিট দেখতে চায় বনরক্ষীরা।

কিন্তু বৈধ কোনো পাস দেখাতে না পারায় তাদেরকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে হরিণ শিকারের কথা স্বীকার করে তারা। পরে বনে তল্লাশি করে হরিণ শিকারে উদ্দেশে পেতে ফাঁদ এবং আস্তানা থেকে হরিণের শিংসহ অন্যান্য সরঞ্জাম উদ্ধার করা হয়। এব্যাপারে বন ও বন্যপ্রাণি আইনে মামলা দিয়ে শিকারীদের আদালতে পাঠানো হয়েছে।

Please Share This Post in Your Social Media
March 2024
T W T F S S M
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031