৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

দক্ষিণ সুরমায় বেপরোয়া ইয়াবা ব্যবসায়ী জাহেদ

অভিযোগ
প্রকাশিত অক্টোবর ৩, ২০২০
দক্ষিণ সুরমায় বেপরোয়া ইয়াবা ব্যবসায়ী জাহেদ

“দক্ষিণ সুরমায় বেপরোয়া ইয়াবা ব্যবসায়ী জাহেদ”

 

 

 

এম আব্দুল করিম,সিলেট জেলা প্রতিনিধিঃ-

বর্তমান সরকারের কঠোর হুশিয়ারি সত্ত্বেও প্রকাশ্যে কিংবা গোপনে চলছে মাদকের কেনা বেচা।পুলিশ ও সরকারের বিভিন্ন বাহিনীর কঠোর নজরদারির মধ্যও থেমে নেই মাদক ব্যবসায়ীরা।

 

আমরা সকলেই জানি যে, সরকার মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অবলম্বন করে আসছে।

 

আর এ কারণেই অনেক সময় দেখা যায় বিভিন্ন এলাকার সচেতন নাগরিক ঐক্যবদ্ধ হয়ে মাদক বিক্রেতা কিংবা মাদকাসক্তদের আইনের হাওলা করেন।এটা নিঃসন্দেহে প্রশংসনীয়।

এরকমই একটি ঘটনা ঘটেছে সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার শিব বাড়ী’র জৈনপুর এলাকায়।

 

গত ০১/১০/২০২০ ইং রাত অনুঃ ১১.১০ মিনিটের এলাকার কয়েকজন সচেতন যুবক জৈন পুর এলাকার মামুনের দোকানের সামনে ইয়াবা বিক্রিকালে হাতেনাতে আটক করেন একজন মাদক বিক্রেতাকে।

 

তার নাম জাহেদ প্রকাশ ইয়াবা ডন,পিতা করিম উল্লাহ,সে দক্ষিণ সুরমা থানার চান্দাই তালুকদার পাড়ার বাসিন্দা।

 

সে গতকাল রাত ১১টা ১০ মিনিট এর সময় শিববাড়ী জৈনপুর রংধনু এলাকায় মামুন এর দোকান এর সামনে ইয়াবা বিক্রি করতে আসলে স্থানীয় এলাকার কয়েকজন জনতা তাকে আটক করে তার কাছে থেকে প্রথম ৮টা ইয়াবা পাওয়া যায়।

 

অতপর রংধনু সমাজ কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক মোঃ সুমন সাহেব দক্ষিন সুরমা থানায় কল করেন এবং পুলিশ আসার সাথে সাথেই পকেট থেকে আরও ২৯ টি ইয়াবা মাটিতে ফেলে দেয়।

 

তখন তার সাথে ইয়াবা বিক্রির ১০০ টাকার নোটের একটি বান্ডিল ও পাওয়া যায়।

 

এই সময় পুলিশ সাক্ষীর নাম ঠিকানা লেখার সাথে সাথে পুলিশ একজকে মুখে আগাত করে দৌড় দেয় এবং পালিয়ে যায়।

 

পরে অনেক খোজাখুজি করেও তাকে পাওয়া যায়নি। কিন্ত তার কাছ থেকে উদ্ধার হওয়া মোবাইল এবং মানিব্যাগ থাকা জব্দ তালিকা করে পুলিশ নিয়ে যায়।

 

তালিকায় সাক্ষি হিসাবে ছিলেন রংধনু সমিতির সাধারণ সম্পাদক রেজাউল করিম সুমন,অত্র ওয়ার্ডের বর্তমান মেম্বার লয়লু মিয়া ও সাবেক চেয়ারম্যান সানুর মিয়া সাহেব সহ কয়েকজন গন্যমান্য মুরুব্বি।

 

এ ব্যাপারে জানতে চাইলে দক্ষিণ সুরমা থানাধীন কদমতলি ফাঁড়ি’র আইসি মোবাইল ফোনে এ প্রতিবেদকের কাছে জানান যে,জৈন পুরের রংধনু এলাকায় জায়েদ নামে একজন মাদক বিক্রেতাকে স্থানীয় পাবলিক আটক করে পুলিশে খবর দেয় এবং পুলিশ ঘটনাস্থলে পৌঁছার পূর্বেই মাদক বিক্রেতা পালিয়ে যায়।

 

এ ব্যাপরে পলাতক ইয়াবা ব্যবসায়ী জায়েদ কে আসামি করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে দক্ষিণ সুরমা থানায় একটি মামলা রুজু করা হয়েছে এবং আসামি কে ধরতে পুলিশের অভিযান অব্যাহত আছে।

Please Share This Post in Your Social Media
May 2024
T W T F S S M
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031