১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ৯ই রমজান, ১৪৪৫ হিজরি

সিঙ্গাপুর, ব্রুনাই উভয় দেশের মধ্যে অপরিহার্য ভ্রমণ সুবিধার্থে সবুজ লেনের ব্যবস্থায়

অভিযোগ
প্রকাশিত সেপ্টেম্বর ৬, ২০২০
সিঙ্গাপুর, ব্রুনাই উভয় দেশের মধ্যে অপরিহার্য ভ্রমণ সুবিধার্থে সবুজ লেনের ব্যবস্থায়

 

 

মহিবুল ইসলাম,বিশেষ প্রতিনিধিঃ-

ব্রুনাইয়ের জামে আসর হাসানিল বলকিয়াহ মসজিদটির চিত্র কোপিড -১৯ এর বিস্তার রোধে সুলতান মার্চ মাসে ভ্রমণ নিষেধাজ্ঞা আরোপ করার পর থেকে সিঙ্গাপুর প্রথম দেশ, যেখানে ব্রুনাই তার সীমানা পুনরায় চালু করেছে।

 

অ্যাপ্লিকেশন এখন খোলা আছে। আরজিএল ব্যবস্থার অধীনে, ভ্রমণকারীদের যোগাযোগের ট্রেসিং, নিয়ন্ত্রিত ভ্রমণপথে এবং বাধ্যতামূলক কোভিড -১৯ সোয়াব পরীক্ষা সহ সুরক্ষা নির্দেশিকাগুলির একটি সেট মেনে চলতে হবে।

 

সিঙ্গাপুর থেকে ব্রুনেই ভ্রমণকারী আবেদনকারীদের এবং তদ্বিপরীত, উভয় দেশের প্রাপ্ত সংস্থাগুলি বা সরকারী সংস্থাকে ট্র্যাভেল পাসের জন্য আবেদন করতে হবে – সিঙ্গাপুরের জন্য সেফট্রেভেল পাস এবং ব্রুনাইয়ের প্রবেশ ট্রাভেল পাস – তাদের পক্ষে অনুমোদনের চিঠি পাওয়ার জন্য তাদের হোস্ট দেশে প্রবেশ করুন।

 

প্রাপ্তি পক্ষকে প্রথম ১৪ দিনের জন্য সিঙ্গাপুর বা ব্রুনাইয়ের যে কোনও একটিতে ভ্রমণকারীদের নিয়ন্ত্রিত ভ্রমণপথ জমা দিতে হবে।

 

তদুপরি, ব্রুনেই ভ্রমণকারীদের জন্য, সিঙ্গাপুরে প্রাপ্ত সংস্থাগুলি বা সরকারী সংস্থাটি তার নেতিবাচক কোভিড -১৯ পরীক্ষার ফলাফল জমা দেওয়ার জন্য ভ্রমণকারীর নির্ধারিত প্রস্থানের ৭২ ঘন্টার মধ্যে সেফট্রেভেল পোর্টে লগইন করতে হবে।

 

ভিসা-প্রয়োজনীয় পাসপোর্টধারীরা যে কোনও দেশ থেকে ভ্রমণকারী অনুমোদিত আবেদনকারীরা সাধারণ চ্যানেলের মাধ্যমে তাদের হোস্ট দেশে ভ্রমণের জন্য ভিসার জন্য আবেদন করতে পারেন।

 

বিদ্যমান বৈধ ভিসার সাথে নতুন ভিসার জন্য আবেদন করার দরকার নেই কারণ কোভিড -১৯ এর কারণে যে ভিসা সাসপেনশন ছিল তা তাদের সেফট্র্যাভেল পাস বা এন্ট্রি ট্র্যাভেল পাস অনুমোদিত হলে স্বয়ংক্রিয়ভাবে সরিয়ে নেওয়া হবে।

 

যোগ্য ভ্রমণকারীরা অবশ্যই প্রস্থানের কমপক্ষে ১৪ দিন আগে সিঙ্গাপুর বা ব্রুনেইতে থাকতে পারেন।

 

তাদের অবশ্যই প্রস্থানের ৭২ ঘন্টার মধ্যে কমপক্ষে একবার কোভিড -১৯ স্বাব পরীক্ষা করতে হবে এবং সংশ্লিষ্ট স্বাস্থ্য কর্তৃপক্ষের কাছ থেকে নেতিবাচক কোভিড -১৯ শংসাপত্র গ্রহণ করতে হবে। তাদের অবশ্যই ফ্লাইটে ওঠার আগে তাদের সুস্বাস্থ্যের বিষয়টি নিশ্চিত করতে হবে।

 

বোর্ডিংয়ের আগে, সিঙ্গাপুর বা ব্রুনাইয়ের যে কোনও ভ্রমণকারীকে অনুমোদিত ট্র্যাভেল পাস (সিঙ্গাপুরের জন্য সেফট্র্যাভেল পাস এবং ব্রুনাইয়ের জন্য এন্ট্রি ট্র্যাভেল পাস) সরবরাহের প্রয়োজন হবে, প্রস্থানের ৭৩ ঘন্টার মধ্যে নেওয়া কোভিড -১৯ এর সোয়াব পরীক্ষার নেতিবাচক ফলাফল, এবং একটি বৈধ রিটার্ন এয়ার টিকিট।

 

তাদের প্রাক-ট্রিপ স্বাস্থ্য এবং ভ্রমণের ইতিহাসের ঘোষণা জমা দিতে হবে এবং সিঙ্গাপুর বা ব্রুনাইয়ের বিমানবন্দরে চেক-ইন করার জন্য একটি বৈধ ভিসা (ভিসা-প্রয়োজনীয় পাসপোর্টধারীদের জন্য) থাকতে হবে।

 

অধিকন্তু, সিঙ্গাপুর থেকে ব্রুনাই পর্যন্ত যাত্রীদেরও আগমন পরবর্তী সোয়াব পরীক্ষার জন্য অর্থ প্রদানের বৈধ প্রমাণ দেখাতে হবে।

 

যাঁরা প্রয়োজনীয়তা মেটান না তাদের বোর্ডিং অস্বীকার করা যেতে পারে। সিঙ্গাপুর এবং ব্রুনাইয়ের মধ্যে আরজিএলের ব্যবহারকারীরা তাদের নিজ নিজ প্রাক-প্রস্থান কোভিড -১৯ সোয়াব পরীক্ষার ব্যয় বহন করবেন।

 

সিঙ্গাপুর বা ব্রুনাইয়ে পৌঁছানোর পরে, ভ্রমণকারীদের অবশ্যই একটি বৈধ ভ্রমণ পাস, প্রস্থানের ৭২ ঘন্টার মধ্যে নেওয়া কোভিড -১৯ স্বাব পরীক্ষার নেতিবাচক ফলাফল এবং ইমিগ্রেশন চেকগুলির জন্য একটি বৈধ ভিসা (ভিসা-প্রয়োজনীয় পাসপোর্টধারীদের জন্য) অবশ্যই প্রস্তুত করা উচিত। অন্যথায়, ভ্রমণকারী প্রবেশ করতে অস্বীকার করা যেতে পারে।

 

তাদের পরীক্ষার ফলাফল না পাওয়া পর্যন্ত তাদের কোভিড -১৯ সোয়াব পরীক্ষা নেওয়া এবং পূর্ব-ঘোষিত আবাসে বিচ্ছিন্নভাবে থাকতে হবে।

 

বিমানবন্দর থেকে ঘোষিত আবাসে পরিবহন গ্রহণযোগ্য এন্টারপ্রাইজ বা সরকারী সংস্থা সরবরাহ করতে হবে, বিদ্যমান স্বাস্থ্য ব্যবস্থার সাপেক্ষে।

 

ভ্রমণকারীরা সিঙ্গাপুর বা ব্রুনেই উভয়তেই আগমন-পরবর্তী কোভিড -১৯ পরীক্ষার ব্যয় বহন করবে এবং ঘোষিত স্থানে থাকবে।

 

যদি পরীক্ষার ফলাফলটি ইঙ্গিত দেয় যে সিঙ্গাপুর বা ব্রুনাইয়ের যে কোনও ভ্রমণকারী কোভিড -১৯ এর জন্য নেতিবাচক পরীক্ষা করেছেন, প্রাপ্ত সংস্থাগুলি বা সরকারী সংস্থা ঘোষিত আবাসন থেকে সরাসরি তাদের কর্মস্থল বা আবাসগুলিতে পরিবহন করবে।

 

ভ্রমণকারীদের তাদের থাকার সময়কালের জন্য তাদের নিজ নিজ হোস্ট দেশের যোগাযোগের ট্রেসিং অ্যাপ্লিকেশনগুলি – ট্রেস টুগেদার সিঙ্গাপুরে এবং ব্রুনাইতে ব্রুহেলথ – ডাউনলোড এবং ব্যবহার করতে হবে।

 

যদি পরীক্ষার ফলাফলটি ইঙ্গিত দেয় যে ভ্রমণকারী কোভিড -১৯ এর জন্য ইতিবাচক পরীক্ষা করেছেন, তবে তাকে বা তাত্ক্ষণিকভাবে সিঙ্গাপুর বা ব্রুনেই সরকার কর্তৃক প্রয়োজনীয় চিকিত্সা দেওয়া হবে, যার জন্য যাত্রী বহন করতে হবে।

 

ভ্রমণকারীদের অবশ্যই নিয়ন্ত্রিত ভ্রমণপথটি মেনে চলতে হবে যা গ্রহণের উদ্যোগ বা ভিজিটের প্রথম ১৪ দিনের সময়কালের জন্য বা যেকোনও কম হয় তার জন্য সরকারী সংস্থা দ্বারা তদারকি করা হয়।

 

প্রত্যাবর্তনকারী ভ্রমণকারীরা উভয় দেশের আরজিএল ভ্রমণকারীদের জন্য বিরাজমান স্বাস্থ্য ব্যবস্থা রয়েছে।

Please Share This Post in Your Social Media
March 2024
T W T F S S M
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031