২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি

সিলেট – তামাবিল রোডে পরিবহনে চাঁদাবাজি,বিক্ষুব্ধ শ্রমিক সংগঠন

অভিযোগ
প্রকাশিত আগস্ট ১৮, ২০২০
সিলেট – তামাবিল রোডে পরিবহনে চাঁদাবাজি,বিক্ষুব্ধ শ্রমিক সংগঠন

 

 

এম আব্দুল করিম,সিলেট জেলা প্রতিনিধিঃ

 

সিলেট সীমান্ত থেকে রাজধানী ঢাকা সহ বাংলাদেশের একটি গুরুত্বপূর্ণ সড়কপথ হলো ‘সিলেট – তামাবিল’ রোড।

 

প্রতিদিন কোটি কোটি টাকার পন্য সামগ্রী দেশের এ প্রান্ত থেকে ও প্রান্তে এ রোড দিয়ে পরিবহন করা হয়।

 

কিন্তু দুঃখজনক হলেও সত্যি যে বর্তমান সময়ে কিছু কুচক্রী মহল সিলেটের জৈন্তাপুরের সারিঘাটে বাঁশকল বসিয়ে চাঁদাবাজি শুরু করেছে।

 

আর পরিবহন সেক্টরে এসব চাঁদাবাজি বন্ধের দাবিতে আন্দোলনে নেমেছে সিলেট জেলা ট্রাক, পিকআপ, কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়ন।

 

এরই অংশ হিসেবে আজ মঙ্গলবার (১৮ আগস্ট) সকাল ৬টা থেকে সিলেট-তামাবিল সড়কে পন্যবাহী সকল গাড়ি চলাচলে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দিয়েছেন এ শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ।

 

সোমবার (১৭ আগস্ট) দুপুরে সিলেট জেলা ট্রাক মালিক গ্রুপ ও জেলা ট্রাক, পিকআপ ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের প্রতিবাদ সভায় এ কর্মসূচি ঘোষণা করা হয়।

 

সভায় শ্রমিক নেতারা হুশিয়ারী উচ্চারণ করে বলেন যে, যদি ৭২ ঘন্টার মধ্যে বাঁশকল উচ্ছেদ না হয়, তাহলে জেলা ভিত্তিক পন্যবাহী সকল পরিবহণ ধর্মঘটের ডাক দেওয়ার ঘোষণা দেওয়া হবে।

 

জেলা ট্রাক, পিকআপ ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি আবু সরকারের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা ট্রাক মালিক গ্রুপের সভাপতি গোলাম হাদী ছয়ফুল।

 

বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়নের সাবেক সভাপতি গোলাম হাফিজ লুহিত, জেলা ট্রাক মালিক গ্রুপের সিনিয়র সহ সভাপতি আতিকুর রহমান আতিক, যুগ্ম সম্পাদক জাকির হোসেন তালুকদার, প্রবীন শ্রমিক নেতা লোকমান আহমদ, জেলা ট্রাক, পিকআপ ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ আমির উদ্দিন, সহ সম্পাদক মোঃ আহমদ আলী স্বপন, ট্রাক মালিক গ্রুপের সাংগঠনিক সম্পাদক শাব্বীর আহমদ ফয়েজ প্রমুখ।

Please Share This Post in Your Social Media
March 2024
T W T F S S M
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031