২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

দক্ষিণ সুরমা ফেরীঘাটে হারুনের জুয়ার আসর জমজমাট, নিরব প্রশাসন

অভিযোগ
প্রকাশিত আগস্ট ১৭, ২০২০
দক্ষিণ সুরমা ফেরীঘাটে হারুনের জুয়ার আসর জমজমাট, নিরব প্রশাসন

 

 

এম আব্দুল করিম, সিলেট জেলা প্রতিনিধিঃ-

 

সিলেটের দক্ষিণ সুরমা কদমতলী ফেরিঘাট এলকায় মেম্বারের কলোনীতে হারুনের জুয়ার আসর জমজমাট হয়ে উঠেছে।

 

জুয়াড়ী হারুন কোন কিছুর তোয়াক্কা না করেই ফেরীঘাটের ওই কলোনীতে স্থানীয় নেতা-খেতাদের ম্যানেজ করে চালিয়ে যাচ্ছে জুয়ার বোর্ড।

 

প্রকাশ্যে এই জুয়ার আসর বসলেও নিরব ভূমিকা পালন করায় প্রশাসনের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছে। ফলে জনমনে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

 

জানা গেছে, দক্ষিণ সুরমার শীর্ষ জুয়াড়ী হারুন সে দীর্ঘ দিন থেকে এই কলোনীতে জুয়ার বোর্ড পরিচালনা করে আসছে।

 

কিন্তু স্থানীয় কিছু প্রতিবাদীরা এই জুয়ার বোর্ডের বিরুদ্ধে প্রতিবাদ করে তার কোন সুফল পাচ্ছেন না। যার ফলে সে দিন দিন বেপরোয়া হয়ে উঠেছে।

 

গত শনিবার (১৫ আগস্ট) কদমতলী বালুর মাঠ থেকে ৬ জুয়াড়িকে আটক করেছে পুলিশ। তবে রহস্যজনক কারণে হারুনের জুয়ার আস্তানায় কোন অভিযান হয়নি।

 

ফেরিঘাট যেন জুয়াড়িদের অভয়ারণ্য। নেই কোন পুলিশী অভিযান। বিধায় এই জুয়ার আসরে পার্শ্ববর্তী এলাকাসহ দুর-দুরান্ত থেকে জুয়াড়ীরা জুয়া খেলতে আসে। জুয়াড়ীরা কোন প্রকার ভয়ভীতির তোয়াক্কা না করে নির্বিগ্নে প্রকাশ্যে দিনে ও রাতের অন্ধকারে লাইট জালিয়ে জুয়া খেলা চালিয়ে যাচ্ছে। জুয়া খেলার পাশাপাশি বাংলা মদ, ফেন্সিডিল ও গাজার ব্যবস্থা থাকায় উঠতি বয়সের ছেলেরা এখানে এসে ভীড় জমায়। ফলে এলাকায় চুরি, ছিনতাই বেড়েই চলছে। জুয়া খেলার নিয়ন্ত্রণ ও টাকা ভাগাভাগি নিয়ে প্রায়ই ঘটছে মারামারির ঘটনা।

 

হারুনের এই জুয়ার আস্তানা বন্ধে প্রশাসনের নিকট আশু হস্থক্ষেপ কামনা করছেন দক্ষিণ সুরমা কদমতলী ফেরিঘাট এলকার স্থানীয় সচেতন মহল।

Please Share This Post in Your Social Media
April 2024
T W T F S S M
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30