১৯শে জুন, ২০২১ ইং, ৬ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ৯ই জিলক্বদ, ১৪৪২ হিজরী

করোনায় আক্রান্ত ভয়ংকর দিনগুলো নিয়ে ফুটবলার যা জানালেন

অভিযোগ
প্রকাশিত March 30, 2020
করোনায় আক্রান্ত ভয়ংকর দিনগুলো নিয়ে ফুটবলার যা জানালেন
Spread the love

স্পোর্টস ডেস্ক : সংবাদটি নিয়ে জল কম ঘোলা করা হয়নি। খবর বেরিয়েছিল ভেন্তাসের আর্জেন্টাইন তারকা পাওলো দিবালা করোনায় আক্রান্ত। কিন্তু তা তিনি প্রথমে অস্বীকার করেন। অর্থাৎ গোপন করেছিলেন করোনায় আক্রান্তের কথা। পরে তা জানাজানি হয়ে যায়।

 

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন দিবালা ও তাঁর বান্ধবী আরিয়ানা। তার পরই শুরু হয়ে বাঁচার লড়াই। দিবালা সেরে উঠেছেন। আরিয়ানাও এখন সুস্থ। তবে ভয়ঙ্কর সেই দিনগুলোর কথা মনে পড়লে এখনও গায়ে কাঁটা দেয় দিবালার।

 

জুভেন্তাস টিভিকে দেওয়া এক সাক্ষাৎকারে করোনায় আক্রান্ত হওয়ার দিনগুলো নিয়ে কথা বলছিলেন দিবালা। তিনি বলেছেন, ”এখন ভাল আছি। ক’দিন আগেও ঠিকভাবে নড়াচড়া করতে পারতাম না। পাঁচ মিনিট পর পরই শরীর ক্লান্ত হয়ে পড়ত। বিশেষ করে শ্বাস নিতে খুব কষ্ট হত। হা করেও যেন বুক ভরে শ্বাস নিতে পারতাম না। এখন আগের থেকে ভাল আছি। অনুশীলনে ফেরারও চেষ্টা করছি। প্রথমে কিছু বুঝতে পারিনি। কিন্তু ১৪—১৫ দিন পর পুরো শরীরে ব্যথা শুরু হল। বিশেষ করে মাংসপেশিতে। তার পর প্রবল শ্বাসকষ্ট। এখন আমি ও আমার বান্ধবী সেইসব উপসর্গ কাটিয়ে উঠেছি।”

 

করোনার প্রকোপে লিগ বন্ধ হওয়ার আগে সর্বশেষ গোলটা করেছিলেন ইন্টার মিলানের বিরুদ্ধে। অ্যারন রামসের অ্যাসিস্ট থেকে করা সেই গোলটির কথা এখনও মনে আছে দিবালার। তিনি বলছিলেন, ”ভাবছিলাম কবে সুস্থ হতে পারব! একইদিনে যখন আমার বান্ধবীরও টেস্ট পজিটিভ হল, তখন হতাশ হয়েছিলাম। এই ভাইরাস মারাত্মক। যে কেউ আক্রান্ত হতে পারে। তবে লড়াই থামালে চলবে না।”

জুন ২০২১
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« মে    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০