১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই জিলকদ, ১৪৪৫ হিজরি

ঝিনাইদহ সরকারি ভেটেরিনারী কলেজের র‌্যাগিংয়ের তদন্ত কমিটি গঠন করায় কলেজে ভাংচুর

অভিযোগ
প্রকাশিত ফেব্রুয়ারি ৬, ২০২০
ঝিনাইদহ সরকারি ভেটেরিনারী কলেজের র‌্যাগিংয়ের তদন্ত কমিটি গঠন করায় কলেজে ভাংচুর

 

সুলতান আল একরাম,ঝিনাইদহ জেলা প্রতিনিধিঃ
ঝিনাইদহ সরকারি ভেটেরিনারী কলেজের ৩ শিক্ষার্থীকে র‌্যাগিংয়ের অভিযোগের তদন্ত কমিটি গঠন করায় কলেজে ভাংচুর করার অভিযোগ উঠেছে ছাত্রলীগের নেতাকর্মীদের বিরুদ্ধে।
বৃহস্পতিবার দুপুরে এ ঘটনা ঘটে।
কলেজ কর্তৃপক্ষ জানান, গত ৩ ফেব্রুয়ারি ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের ৩ জন শিক্ষার্থীকে ছাত্র হলের ৩১৪ নম্বর কক্ষে র‌্যাগিং এর নামে অমানুষিক নির্যাতন করা হয়। এ বিষয়ে ছাত্র ও তার অভিভাবকরা অভিযোগ করলে পরদিন ৫ বিশিষ্ঠ তদন্ত কমিটি গঠন করে ৩ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেয় কলেজ প্রশাসন।
তদন্ত শুরু হলে বৃহস্পতিবার দুপুরে কলেজ ছাত্রলীগের একাংশের নেতৃত্বে বিক্ষোভ মিছিল বের করা হয়। পরে তারা প্রশাসনিক ভবনের নীচ তলার লাইব্রেরীসহ বিভিন্ন স্থাপনায় ভাংচুর চালায়। বিষয়টি পুলিশকে অবহতি করলে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
এ ব্যাপারে কলেজের অধ্যক্ষ ডা. মো: শাখাওয়াত হোসেন জানান, আমরা র‌্যাগিংয়ের ব্যাপারে আগে থেকেই সতর্ক করে দিয়েছি। তার পরও গত ৩ জানুয়ারী আমার নিকট র‌্যাগিং এর ঘটনায় একটি লিখিত অভিযোগ এসেছে। সেই অভিযোগকে বিবেচনায় নিয়ে ৫সদস্য বিশিষ্ঠ তদন্ত কমিটি গঠন করা হয়। ৫ ফেব্রুয়ারি থেকে তাদের কার্যক্রম শুরু হয়েছে। এরিমধ্যে কিছু শিক্ষার্থীরা এই তদন্ত কমিটির কার্যক্রম বন্ধ করতে সমবেত হয়ে আমার কক্ষে আসে। আমি তাদেরকে আশ্বস্ত করলেও তারা আমার কোন কথায় কর্ণপাত করেনি। বরং আমার কক্ষ হতে বিভিন্ন প্রকার শ্লোগান দিয়ে বের হয়ে করিডোরে ও লাইব্রেরির বিভিন্ন স্থানে ভাংচুর করেন এবং আমার অফিসের দিকেও তারা ইট ছুড়তে থাকে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।
তবে ভাংচুর ও তদন্ত কমিটি স্থগিত করার দাবী অস্বীকার করে ছাত্রলীগ নেতা লুবান মাহফুজ মিশুক বলেন, বঙ্গবন্ধু আদর্শ বিরোধী একজন শিক্ষক ভেটিরিনারি কলেজ ছাত্রলীগকে কটাক্ষ করার কারনে আমরা বিক্ষোভ মিছিল করি। পরে অধ্যক্ষের কার্যলয়ে গিয়ে সেই শিক্ষকের পদত্যাগ দাবি এবং কলেজ থেকে তার বহিস্কার দাবি করেছি। অধ্যক্ষ সাহেব আমাদের আসস্থ করেছেন। তিনি বষয়টি তদন্ত করে ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়েছেন।

Please Share This Post in Your Social Media
May 2024
T W T F S S M
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031