২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

নলছিটিতে গাছ কাটকে কেন্দ্র করে বড় ভাইয়ের শাবলের আঘাতে ছোট ভাই আহত

অভিযোগ
প্রকাশিত ফেব্রুয়ারি ৩, ২০২০
নলছিটিতে গাছ কাটকে কেন্দ্র করে বড় ভাইয়ের শাবলের আঘাতে ছোট ভাই আহত

সৈয়দ রুবেল, ঝালকাঠি জেলা প্রতিনিধি :

ঝালকাঠির নলছিটি উপজেলায় বিরোধীয় সম্পত্তির গাছ কাটাকে কেন্দ্র করে ভাই ভাই বিবাদে বোন সহ আহত দুই।

নলছিটি উপজেলাধীন নাচনমহল ইউনিয়নের দক্ষিণ ডেবরা গ্রামের মৃত সেরাজ উদ্দিন হাওলাদারের ছেলে জালাল হাওলাদার ও তার বোন বানু বেগমের সাথে বিরোধপূর্ন জমির গাছ কাটতে বাধা দেয়াকে কেন্দ্র করে মেঝ ভাই রশিদ হাওলাদার ও তার পরিবারের সদস্যদের হামলার শিকার ছোট ভাই জালাল ও বোন বানু।

এ বিষয় আহত জালাল জানান, আমরা তিন ভাই। আমি বরিশালে বসবাস করি। আমাদের পৈত্রিক সম্পত্তি অনেক আগেই ভাইদের মধ্যে ভাগাভাগি হয়েগেছে। আমি বাড়ীতে না থাকায় আমার মেঝ ভাই রশিদ তার জমির সীমানার পাশে আমাদের জমি থাকায় প্রায়ই সীমানা কেটে আমার জমির মধ্যে ঢুকে নতুন সীমানা দিতো। বর্তমানে সরকার কতৃক সে একটি ঘর পাওয়ায় উক্ত ঘর নির্মানে তার জমির সীমনা অতিক্রম করে আমাদের জমির কিছু অংশ সংযুক্ত করে ঘর নির্মান কাজ শুরু করে। গত বৃহস্পতিবার সকালে বিরোধীয় জমিতে থাকা আমাদের গাছ মেঝ ভাই রশিদ হাওলাদার জোর পূর্বক কাটতে আসে।

এ সময় আমি ও আমার সাথে থাকা বোন বানু গাছ কাঁটতে বারন করলে মেঝ ভাই রশিদ আমাদের বারন না শুনে জোর পূর্বক পুনরায় গাছ কাটাতে শুরু করে।

অামরা গাছ কাটতে বাঁধা প্রদান করলে বড় ভাই রশিদ হাওলাদার তার ছেলে শিপন হাং, মেয়ে রেমি বেগম ও স্ত্রী ডালিম বেগম সহ কয়েকজন লোক এসে শাবল ও লাঠি দিয়ে অামি এবং অামার বোনের উপর অতর্কিতভাবে হামলা চালায়।

শাবলের আঘাতে অামর মাথার বিভিন্ন স্থানে রক্ত যখম হয়। অপর দিকে আমার বড় বোন লালবানুর হাতেও গুরুতর আঘাতে সেও আহত হয়। পরে স্বজনরা অামাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। বর্তমানে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেবাচিম হাসপাতালে চিকিৎসাধীন আছি।

এ বিষয় তিনি আরো জানান, আমার ভাই রশিদ আরো একবার আমার বোন লাল বানুকে মারধর করে। এ ব্যাপারে আমার বোন বাদী হয়ে রশিদের বিরুদ্ধে ঝালকাঠি আদালতে একটি মামলা দায়ের করেন। উক্ত মামলাকে কেন্দ্র করে মেঝ ভাই রশিদ স্থানীয়ভাবে শালিশীর মাধ্যমে মিমাংশার কথা বলে আমার বোনকে রাজি করায়। আমার বোন শালীশিতে রাজি হয়ে স্থানীয় গন্যমান্য ব্যক্তিরা তাকে মামলা উঠাতে বলেন। আমার বোন তাদের কথা মত মামলা উঠালেও অাজও পর্যন্ত কোন শালিশী হয়নি।

গাছ কাটাকে কেন্দ্র করে ছোট ভাই জালালকে বড় ভাই রশিদ সহ তার পরিবারের সদস্যরা মিলে শাবল দিয়ে আঘাত করে আহত করার ঘটনায় ছোট ভাই জালাল বাদী হয়ে নলছিটি থানায় একটি অভিযোগ দায়ের করেন।

এ বিষয় নলছিটি থানার অফিসার ইনচার্জ মো.শাখাওয়াত হোসেন জানান, জমিজমা নিয়ে বিরোধের জেরে দুজন অাহত ঘটনায় অভিযোগ পাওয়া গেছে। তদন্ত করে পরবর্তী অাইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

Please Share This Post in Your Social Media
April 2024
T W T F S S M
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30