২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

পিরোজপুরের মঠবাড়িয়ায় ৪০দিনের কর্মসূচি খাল খননে ব্যাপক অনিয়মের অভিযোগ

অভিযোগ
প্রকাশিত জানুয়ারি ২১, ২০২০
পিরোজপুরের মঠবাড়িয়ায় ৪০দিনের কর্মসূচি খাল খননে ব্যাপক অনিয়মের অভিযোগ

সুমন মল্লিক, বিশেষ প্রতিনিধি :

পিরোজপুরের মঠবাড়িয়ায় ৪০দিনের কর্মসূচির আওতায় খাল খননে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে। উপজেলার হলতা গুলিসাখালী ইউনিয়নের ২নং ওয়ার্ডের হলতা খাল খনন কর্মসূচিতে অনিয়মের অভিযোগের বিষয়ে ক্ষতিগ্রস্থ বাসিন্দা কবুতারখালী গ্রামের কৃষক পরিতোষ গোমস্তা সম্প্রতি উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবরে লিখিত অভিযোগ দায়ের করেন।

 

অভিযোগ সূত্রে জানাযায়, ওই ইউনিয়নের গুলিসাখালী- কবুতরখালী মধ্যবর্তী হলতা খালে প্রকল্প বাস্তবায়ন অধিদপ্তরের ৪০ দিন কর্মসূচির আওতায় ওই ওয়ার্ডের ইউপি সদস্য জুনায়েদুর রহমান জুয়েল খাল খননের কাজ শুরু করেন।

 

ওই ইউপি সদস্য খালকাটার বিধি না মেয়ে ইচ্ছামত পশ্চিম পাড় থেকে মাটি কেটে পূর্ব পাড়ে ভরাট করছেন। এতে পশ্চিম পাড়ের গাছপালাসহ খালপাড় ভেঙ্গে ওই পাড়ের জনগোষ্ঠির ব্যপক ক্ষতির সম্ভবনা দেখা দিয়েছে।

 

সরেজমিন ঘুরে দেখা যায় নিয়ম না মেনে খাল টি খনন করছে। এক পাড়ের মাটি কেটে অন্য পাড়ে ভরাট করা হয়েছে। খালটি অনেকটা সংকুচিত হয়ে পানির প্রবাহের স্বাভাবিক গতি হারিয়ে ফেলছে। এতে এলাকাবাসী বিক্ষুব্ধ হয়ে পড়ে।

 

ওই এলাকার বাসিন্দা ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক এ কে আজাদ এবি ও ইউনিয়ন যুবলীগ সভাপতি জাকির হোসেনসহ একাধিক এলাকাবাসী অভিযোগ করে বলেন, ইউপি সদস্যের ব্যক্তিস্বার্থে পশ্চিম পাড়ের মাটি কেটে পূর্ব পাড় ভরাট করছে। এতে সরকারের জনস্বার্থের উদ্দেশ্য ব্যহত হচ্ছে।

 

এ বিষয়ে জানতে চাইলে ইউপি সদস্য জুনায়েদুর রহমান জুয়েল তার বিরুদ্ধে আনিত অভিযোগ অশ্বীকার করে বলেন, খালের পশ্চিম পাড় উচু হওয়ায় এবং গাছপালা থাকায় পূর্ব পাড়ে খননকৃত মাটি উঠানো হয়েছে।

 

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) রিপন বিশ্বাস বলেন, অভিযোগের ভিত্তিতে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। এ বিষয়ে নতিপত্র পর্যালচনা করে বিধিমত ব্যবস্থা নেয়া হবে।

Please Share This Post in Your Social Media
April 2024
T W T F S S M
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30