২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

ঝিনাইদহে ২ দিন ব্যাপী বিজ্ঞান মেলা ও বিজ্ঞান অলিম্পিয়াড শুরু

অভিযোগ
প্রকাশিত জানুয়ারি ২১, ২০২০
ঝিনাইদহে ২ দিন ব্যাপী বিজ্ঞান মেলা ও বিজ্ঞান অলিম্পিয়াড শুরু

সুলতান আল একরাম,ঝিনাইদহ জেলা প্রতিনিধিঃ

‘মেধাই সম্পদ, বিজ্ঞান ও প্রযুক্তিই ভবিষ্যৎ’ এ শ্লোগানকে সামনে রেখে ঝিনাইদহে শুরু হয়েছে ২ দিন ব্যাপী বিজ্ঞান মেলা ও বিজ্ঞান অলিম্পিয়াড। মঙ্গলবার সকালে এ মেলার উদ্বোধন করা হয়।
জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রনালয়ের সহযোগিতায় শহরের পুরাতন ডিসি কোর্ট চত্বরে এ মেলার আয়োজন করে সদর উপজেলা প্রশাসন।
সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা বদরুদ্দোজা শুভ’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান এ্যাড. আব্দুর রশিদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌর আওয়ামী লীগের সভাপতি জীবন কুমার বিশ্বাস, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এম এম আরিফ সরকার, ফজর আলী গার্লস স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ জয়া রানী চন্দ, ওয়াজির আলী স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ হাবিবুর রহমান। আলোচনা সভা শেষে অতিথিবৃন্দ মেলার বিভিন্ন স্টল পরিদর্শণ করেন।
২ দিন ব্যাপী এ মেলায় সদর উপজেলার মাধ্যমিক পর্যায়ের ৪০ টি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রদর্শণ করেছে। এসব স্টলে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের আবিষ্কৃত বিভিন্ন প্রকল্প স্থান পেয়েছে। বুধবার বিকেলে সমাপনী অনুষ্ঠানের মাধ্যমে এই মেলা শেষ হবে। মেলায় আগত শিক্ষার্থীরা বলেন, বিজ্ঞান মেলা উপলক্ষে আমরা বিভিন্ন ছোট ছোট প্রয়োজনীয় প্রকল্প ও প্রকল্পের মডেল নিয়ে এখানে এসেছি। নিজেদের মডেলের পাশাপাশি অন্য শিক্ষার্থীদের মডেল দেখে আমরা অনুপ্রাণিত হচ্ছি।

Please Share This Post in Your Social Media
April 2024
T W T F S S M
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30