ঢাকা ২৪শে নভেম্বর, ২০২০ ইং, ১১ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ৯ই রবিউস-সানি, ১৪৪২ হিজরী

সেই পাগলী মায়ের সন্তানের দায়িত্ব নিলেন ঝিনাইদহের পৌর পিতা

bdruhulpress
প্রকাশিত November 14, 2020
সেই পাগলী মায়ের সন্তানের দায়িত্ব নিলেন ঝিনাইদহের পৌর পিতা
Spread the love

 

সুলতান আল একরাম ঝিনাইদহ জেলা প্রতিনিধিঃ

সাম্প্রতি গত ০৬/১০/২০২০ তারিখে ঝিনাইদহ জেলার একটি গণমাধ্যম ফেসবুক আইডিতে “পাগলীর সন্তানের দ্বায় নেবে কে” এমন একটি শিরোনামে একটি পাগলি মায়ের অসহায় এতিম শিশুর বাস্তব চিত্র তুলে ধরা হয়। প্রতিবেদনটিতে সন্তানটির অসহায় অবস্থা ও শিশুটির বর্তমান পালিত বৃদ্ধ দম্পতির করুণ বাস্তবতা ফুটিয়ে তোলা হয়।

ঝিনাইদহের মানবিক সংগঠন হেব্বিগ্রুপ শিশুটিকে সহায়তার করার জন্য যোগাযোগ করে শিশুটির জন্য শীতবস্ত্র,জুতা, খেলনা সামগ্রী সহ শিশুটির নিত্য প্রয়োজনীয় সামগ্রী উপহার দিয়ে শিশু আব্দুল্লাহকে হেব্বি গ্রুপে পরিবারের অংশ হিসেবে স্বীকৃতি প্রদান করে।

এদিকে শিশুটির জন্য ও তার পালিত পিতামাতার জীবনমানের টেকসই উন্নয়নের জন্য মানবতার কল্যানে এক নজির স্থাপন করেছেন ঝিনাইদহের পৌর মেয়র সাইদুল করিম মিন্টু। তিনি শিশুটির এই করুন বাস্তবতার প্রতিবেদনটি দেখার পরে শিশুটির সাথে সাক্ষাতের ব্যবস্থা করে তৎক্ষণাৎ শিশুটিকে শীতবস্ত্র উপহার দেন, সেই সাথে বাচ্চাটির পালিত বৃদ্ধ বাবার কর্মসংস্থানের জন্য তার নিজস্ব অর্থায়নে আধুনিক ব্যাটারিচালিত রিকশা প্রদানের সাথেসাথে বৃদ্ধ মা-বাবাকে বয়স্ক ভাতার কার্ড করে দেওয়ার আস্বাস দেন।

পাশাপাশি শিশু আব্দুল্লাহর পরিবারের বসবাসের জন্য বাসস্থানের ভালো ব্যবস্থা না থাকায় ঝিনাইদহ জেলা প্রশাসক সরজ কুমার নাথের সাথে কথাবলে “মুজিবর্ষের আশ্রয়ন প্রকল্পের” আওতায় সরকারি জায়গায় পরিবারটির জন্য মাথাগোঁজার ঠাঁই করে দেওয়ারও ব্যবস্থা করেন তিনি ।

এছাড়াও আব্দুল্লাহ পরিবারের সার্বিক সহায়তা ও তার পড়াশোনার যাবতীয় সাহায্য সহযোগিতার আশ্বাস প্রদান করে তিনি বলেন: তিনি যতদিন জীবিত থাকবেন ততদিন তিনি আব্দুল্লাহ সাহায্য-সহযোগিতায় পাশে থাকবেন সেই সাথে সমাজের অসহায় ও দুস্থ মানুষের মুখে হাসি ফোটানোর জন্য মানবকল্যাণে তিনি সর্বদা সাধারণ মানুষের পাশে থাকবেন।

নভেম্বর ২০২০
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« অক্টোবর    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০