ঢাকা ২৪শে নভেম্বর, ২০২০ ইং, ১১ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ৯ই রবিউস-সানি, ১৪৪২ হিজরী

‘সম্পাদক পরিষদ, সিলেট’ এর আত্মপ্রকাশ

অভিযোগ
প্রকাশিত November 12, 2020
‘সম্পাদক পরিষদ, সিলেট’ এর আত্মপ্রকাশ
Spread the love

‘সম্পাদক পরিষদ, সিলেট’ এর আত্মপ্রকাশ

এম আব্দুল করিম,সিলেট ::
সিলেট থেকে নিয়মিত প্রকাশিত দৈনিক পত্রিকার সম্পাদকদের নিয়ে পথচলা শুরু করেছে ‘সম্পাদক পরিষদ, সিলেট’। গত সোমবার (০৯ নভেম্বর) রাতে সিলেট নগরীর একটি হোটেলের কনফারেন্স হলে সকল সম্পাদকদের অংশগ্রহণে অনুষ্টিত সভায় সর্বসম্মতিক্রমে ‘সম্পাদক পরিষদ, সিলেট’র ১৩ সদস্যের কার্যনির্বাহী কমিটি গঠিত হয়েছে।

কমিটিতে দৈনিক সবুজ সিলেট’র সম্পাদক ও প্রকাশক মুজিবুর রহমান সভাপতি এবং দৈনিক শ্যামল সিলেট’র ভারপ্রাপ্ত সম্পাদক আবদুল মুকিত সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

কার্যনির্বাহী পরিষদের অন্যরা হলেন- সিনিয়র সহ সভাপতি দৈনিক যুগভেরীর ভারপ্রাপ্ত সম্পাদক অপূর্ব শর্মা, সহ সভাপতি দৈনিক সিলেট বাণীর সম্পাদক ওবায়দুল হক চৌধুরী মাসুম, সহ সাধারণ সম্পাদক দৈনিক একাত্তরের কথার নির্বাহী সম্পাদক মঈন উদ্দিন, অর্থ সম্পাদক দৈনিক সিলেট’র ডাক’র ব্যবস্থাপনা সম্পাদক ওয়াহিদুর রহমান ওয়াহিদ, সাংগঠনিক সম্পাদক দৈনিক জৈন্তাবার্তার সম্পাদক মো. ফারুক আহমদ, তথ্য ও প্রযুক্তি সম্পাদক দৈনিক শুভ প্রতিদিন’র ব্যবস্থাপনা সম্পাদক ফয়ছল আহমদ মুন্না, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক দৈনিক কাজীরবাজার’র বার্তা সম্পাদক সোয়েব বাসিত এবং নির্বাহী সদস্য দৈনিক জালালাবাদ’র সম্পাদক মুকতাবিস উন নূর, দৈনিক সিলেট মিরর’র সম্পাদক আহমেদ নূর, দৈনিক উত্তরপূর্বের নির্বাহী সম্পাদক তাপস দাশ পুরকায়স্ত ও দৈনিক বৃহত্তর সিলেটের মানচিত্র’র নির্বাহী সম্পাদক এএমডি সিদ্দিকী (দিপু সিদ্দিকী)।

কমিটি গঠনের পূর্বে মুজিবুর রহমানের সভাপতিত্বে ও আবদুল মুকিতের পরিচালনায় অনুষ্টিত সভায় সিলেটে সংবাদপত্র শিল্পের বিরাজমান সংকট উত্তরণ ও সংবাদপত্রের স্বাধীনতার সুরক্ষায় সক্রিয় ভূমিকা পালনের পাশাপাশি সাংবাদিকতার পেশাগত মানোন্নয়ন ও সম্পাদকীয় প্রতিষ্ঠান শক্তিশালী করার লক্ষ্যে ‘সম্পাদক পরিষদ, সিলেট’ গঠনের সিদ্ধান্ত হয়।

সভায় ‘সম্পাদক পরিষদ, সিলেট’র নতুন সদস্য অন্তর্ভূক্তিসহ সাংগঠনিক কার্যক্রম পরিচালনার ব্যাপারে একাধিক সিদ্ধান্ত গৃহীত হয়।

নভেম্বর ২০২০
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« অক্টোবর    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০