ঢাকা ২৪শে নভেম্বর, ২০২০ ইং, ১১ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ৯ই রবিউস-সানি, ১৪৪২ হিজরী

ইসরাইলের ‘দুর্দান্ত বন্ধু’ হিসেবে বাইডেনকে অভিনন্দন নেতানিয়াহুর

অভিযোগ
প্রকাশিত November 8, 2020
ইসরাইলের ‘দুর্দান্ত বন্ধু’ হিসেবে বাইডেনকে অভিনন্দন নেতানিয়াহুর
Spread the love

ইসরাইলের ‘দুর্দান্ত বন্ধু’ হিসেবে বাইডেনকে অভিনন্দন নেতানিয়াহুর

 

আন্তর্জাতিক ডেস্কঃ ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু মার্কিন যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ায় জো বাইডেনকে অভিনন্দন জানিয়েছেন। সে সঙ্গে সমর্থনের জন্য বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকেও ধন্যবাদ জানিয়েছেন তিনি।

রোববার টুইটারে দেওয়া পোস্টে নেতানিয়াহু বলেন, ‘জো বাইডেন ও কমলা হ্যারিসকে অভিনন্দন। জো, আমাদের প্রায় ৪০ বছরের দীর্ঘ ও উষ্ণ ব্যক্তিগত সম্পর্ক রয়েছে। আপনাকে আমি ইসরায়েলের একজন দুর্দান্ত বন্ধু হিসেবে জানি। যুক্তরাষ্ট্র ও ইসরায়েলের মধ্যকার বিশেষ জোটকে আরও জোরদার করতে আপনার দুজনের সঙ্গে কাজ করার অপেক্ষায় রয়েছি।’

টুইটারে নেতানিয়াহু লিখেছেন, ‘জেরুজালেম ও গোলানকে স্বীকৃতি দেওয়া, ইরানের বিরুদ্ধে দাঁড়ানো, ঐতিহাসিক শান্তি চুক্তি এবং যুক্তরাষ্ট্র-ইসরায়েল জোটকে অভূতপূর্ব উচ্চতায় নিয়ে যেতে ইসরায়েল ও ব্যক্তিগতভাবে আমার প্রতি বন্ধুত্ব প্রদর্শনের জন্য ট্রাম্পকে ধন্যবাদ জানাই।’

বার্তা সংস্থা রয়টার্স জানায়, নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্টকে অন্য বিশ্বনেতাদের অভিনন্দন জানানোর কয়েক ঘণ্টা পর ইসরায়েলি প্রধানমন্ত্রীর এমন প্রতিক্রিয়া আসে।

সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার মেয়াদের শেষ দিকে ইসরায়েলের সঙ্গে যুক্তরাষ্ট্রের সম্পর্কের অবনতি ঘটে। তবে ট্রাম্প প্রশাসন দায়িত্ব নেওয়ার পর দুই দেশের সম্পর্কে ব্যাপক উন্নতি হয়।

নভেম্বর ২০২০
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« অক্টোবর    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০