ঢাকা ২৪শে নভেম্বর, ২০২০ ইং, ১১ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ৯ই রবিউস-সানি, ১৪৪২ হিজরী

বাবা-মাসহ ৪ জনকে হত্যা: কানাডায় বাংলাদেশি যুবকের যাবজ্জীবন

অভিযোগ
প্রকাশিত November 8, 2020
বাবা-মাসহ ৪ জনকে হত্যা: কানাডায় বাংলাদেশি যুবকের যাবজ্জীবন
Spread the love

 

বাবা-মাসহ ৪ জনকে হত্যা: কানাডায় বাংলাদেশি যুবকের যাবজ্জীবন

 

অভিযোগ ডেস্ক : কানাডায় বাবা-মাসহ পরিবারের চার সদস্যকে গলাকেটে হত্যার দায়ে বাংলাদেশি বংশোদ্ভূত যুবক মিনহাজ জামানকে (২৮) যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন দেশটির অন্টারিওর আদালত।

একইসঙ্গে আগামী ৪০ বছর তার প্যারোল মুক্তি রহিত করা হয়েছে। কানাডার ওই আদালতের বিচারক জাস্টিন মিশেল ফুয়ের্সট এই রায় ঘোষণা করেন। খবর গ্লোবাল নিউজের।

২০১৯ সালের ২৮ জুলাই মারখাম এলাকায় একটি বাড়িতে মিনহাজ তার বাবা মনিরুজ্জামান, মা মমতাজ বেগম, বোন মেলিসা জামান এবং বাংলাদেশ থেকে বেড়াতে আসা নানী ফিরোজা বেগমকে গলাকেটে হত্যা করে। গত ২৪ সেপ্টেম্বর আদালতে তিনি খুন করার দায় স্বীকার করেন।

রায় ঘোষণা করতে গিয়ে বিচারক বলেন, গলাকেটে একজন মানুষের প্রাণ কেড়ে নেয়ার মতো নিষ্ঠুরতম আর কোনো কাজ হতে পারে না। মিনহাজ জামান কয়েক ঘণ্টার ব্যবধানে চার চারবার এই নৃশংসতম কাজটি করেছে।

আদালতে দেয়া বক্তব্যে মিনহাজ জানিয়েছে, তিনি যে বিশ্ববিদ্যালয়ে পড়েন না- সেটা পরিবারের সদস্যরা জেনে যাওয়ায় উপক্রম হলে তিনি তাদের খুন করেন।

মিনহাজ স্বীকার করেছে, বিশ্ববিদ্যালয় থেকে ড্রপ আউট হয়ে যাওয়ার পর সেটি পরিবারের সদস্যদের তিনি জানাননি। বিশ্ববিদ্যালয়ে যাওযার কথা বলে শপিং মলে, জিমে ঘুরে ফিরে সময় কাটাতেন তিনি। কিন্তু সেটি প্রকাশ হয়ে যাওয়ার ভয়ে তাদের খুন করার সিদ্ধান্ত নেন তিনি।

নভেম্বর ২০২০
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« অক্টোবর    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০