ঢাকা ২৪শে নভেম্বর, ২০২০ ইং, ১১ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ৯ই রবিউস-সানি, ১৪৪২ হিজরী

মুজিব বর্ষ ও বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে নিয়ামতপুরে শিমুল সেবা সংঘের উদ্যোগে ফ্রি চক্ষু শিবির

khademulislam
প্রকাশিত October 19, 2020
মুজিব বর্ষ ও বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে নিয়ামতপুরে শিমুল সেবা সংঘের উদ্যোগে ফ্রি চক্ষু শিবির
Spread the love

নিয়ামতপুর (নওগাঁ) প্রতিনিধিঃ হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী বাংলার অবিসংবাদিত নেতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী মুজিব বর্ষ ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৭তম জন্মদিন উপলক্ষে নওগাঁর নিয়ামতপুরের চন্দননগর ইউনিয়নে তরুন সমাজ সেবক দেলোয়ার হোসেন শিমুলের প্রতিষ্ঠিত সেবামূলক প্রতিষ্ঠান শিমুল সেবা সংঘের উদ্যোগে ৫ম বারের মতো বিনামূল্যে একদিনের চক্ষু শিবির অনুষ্ঠিত হয়েছে। গত ১৭ অক্টোবর অবহেলিত গরীব অসহায় ও সেবা বঞ্চিত মানুষের মাঝে চিকিৎসা সেবা পৌঁছে দেওয়ার লক্ষ্যে চন্দননগর কলেজ মাঠে অনুষ্ঠিত চক্ষু শিবিরের আয়োজন করা হয়।
শিমুল সেবা সংঘের প্রতিষ্ঠাতা তরুন সমাজসেবক দেলোয়ার হোসেন শিমুলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে চক্ষু শিবির উদ্বোধন করেন চন্দননগর কলেজের অধ্যক্ষ জনাব মোঃ আবুল কালাম আজাদ।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিরেন বীর মুক্তিযোদ্ধা মোঃ হুমায়ুন আহমেদ, চন্দননগর কলেজের শরীর চর্চা বিষয়ক শিক্ষক মোঃ বাবুল আক্তার, প্রকৌশল অংকন ডেমো মোঃ জাহিদ হাসান তিতাস, চন্দননগর বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ আজিজার রহমান, মহাদেবপুর ইসলামীয়া চক্ষু হাসপাতালের পরিচালক মোঃ নুরুজ্জামান, মহিলা আওয়ামী লীগ নেত্রী মোসাঃ রুমা বেগম, স্থানীয় নেতৃবৃন্দ ও গন্যমান্য ব্যক্তিবর্গ।
চক্ষু রোগীদের বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করেন মহাদেবপুর ইসলামীয়া চক্ষু হাসপাতালের চিকিৎসক ডাঃ আতিক শাহরিয়ার, ও বাবলী আক্তার বৃষ্টি।

এতে প্রায় ৫শ শত রুগীর চক্ষু পরীক্ষা ও চিকিৎসা প্রদান এবং ২০ জন রোগির ছানি অপারেশন করা হয়। তরুণ সমাজ সেবক শিমুল এর ব্যক্তি উদ্যোগে গড়ে তোলা শিমুল সেবা সংঘ, এই সেবামুলক প্রতিষ্ঠানটি নিরলস ভাবে চন্দননগর ইউনিয়নের সর্বসাধারণের মাঝে চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছে, এমন মহতি উদ্যোগের জন্য এলাকার মানুষের কাছে প্রিয় মুখ হয়ে উঠেছেন তরুন এই সমাজসেবক। মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য, এই শ্লোগান কে সামনে রেখেছে – চিকিৎসা সেবা রক্ত দান, রক্তের গ্রুপ পরীক্ষা, বাল্য বিবাহ বন্ধ, মাদক বিরোধী উঠান বৈঠকসহ সুবিধা বঞ্চিত অসহায় গরীব দুঃখী মানুষের অধিকার আদায়ে কাজ করে যাচ্ছে মানবিক এই সেবা মুলক প্রতিষ্ঠান ” শিমুল সেবা সংঘ “।

নভেম্বর ২০২০
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« অক্টোবর    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০