ঢাকা ২৫শে অক্টোবর, ২০২০ ইং, ১০ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ৮ই রবিউল-আউয়াল, ১৪৪২ হিজরী

সড়কে দূর্ঘটনার উদ্ধারকাজে ফায়ার সার্ভিস কর্মীদের দক্ষতা বাড়াতে পাবনার ঈশ্বরদীতে মহড়া অনুষ্ঠিত

admin
প্রকাশিত October 2, 2020
সড়কে দূর্ঘটনার উদ্ধারকাজে ফায়ার সার্ভিস কর্মীদের দক্ষতা বাড়াতে পাবনার ঈশ্বরদীতে মহড়া অনুষ্ঠিত
Spread the love

সড়কে দূর্ঘটনার উদ্ধারকাজে ফায়ার সার্ভিস কর্মীদের দক্ষতা বাড়াতে পাবনার ঈশ্বরদীতে মহড়া অনুষ্ঠিত

 

 

মো: ইয়াছিন শেখ,ঈশ্বরদী প্রতিনিধিঃ

সড়ক দূর্ঘটনাকবলিত লোকজনকে উদ্ধার, প্রাথমিক চিকিৎসা ও হাসপাতালে প্রেরণে ফায়ার সার্ভিস ও সিভিল ও সিভিল ডিফেন্স কর্মীদের দক্ষতা বাড়াতে ও জনসচেতনা সৃষ্টির লক্ষ‍্যে পাবনার ঈশ্বদীতে মহড়া অনুষ্ঠিত হয়েছে।

 

বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে ঈশ্বরদী-পাবনা মহাসড়কের দাশুড়িয়া ট্রাফিক মোড় এলাকায় এ মহড়ায় পাবনা সদর ও ঈশ্বরদী ফায়ার সার্ভিস স্টেশনের কর্মীরা অংশ নেয়।

 

এসময় বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারি পরিচালক (পাবনা- সিরাজগঞ্জ) দুলাল মিয়া, পাবনা সদর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন সিনিয়র অফিসার আনোয়ার হোসেন, ঈশ্বরদী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন অফিসার আরিফুল ইসলাম উপস্থিত ছিলেন।

 

সহকারী পরিচালক দুলাল মিয়া বলেন, পাবনা সদর ও ঈশ্বরদী ইউনিটের কর্মীরা ঈশ্বরদী -পাবনা মহাসড়কে মহড়ায় অংশ নেন। মহাসড়কে দুর্ঘটনায় ফায়ার সার্ভিসের কর্মীদের কী কী সরঞ্জাম প্রয়োজন হয়, সেগুলোর ব্যবহার ও দ্রুত দুর্ঘটনাকবলিত ব্যক্তিদের উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দিয়ে হাসপাতলে পাঠাতে হয়, সে সম্পর্কে হাতেকলমে শেখানো হয়েছে।

 

এদিকে রাতে উচ্চ শব্দে সাইরেন বাজাতে বাজাতে ফায়ার সার্ভিসের ইউনিটগুলো দাশুড়িয়া ট্রাফিক মোড় এলাকায় ছুটে গেলে স্থানীয় লোকজনের অনেকেই গিয়ে সেখানে ভিড় করেন।

 

 

কেউ কেউ ভেবেছিলেন কোনো দুর্ঘটনা ঘটেছে। দেখে মনে হচ্ছিল গাড়ীর নিচ থেকে লাশ উদ্ধার করা হচ্ছে। কিছুক্ষণ পরে তাঁর ভুল ভেঙে যায়। প্রকৃতপক্ষে এটা ছিল একটা সাজানো দুর্ঘটনামাত্র।

 

তবে এমন কার্যক্রম পুরোটা সময় দেখতে পেয়ে সড়ক দূর্ঘটনায় উদ্ধারকাজের বিষয়ে জনসাধারণের মাঝে অনেকটাই সচেতনতা বৃদ্ধি পেয়েছে বলে মনে করেন সচেতন মহল।

অক্টোবর ২০২০
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« সেপ্টেম্বর    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১