হিলি সীমান্তে গাঁজা ভর্তি অটোবাইক ও ফেনসিডিলসহ এক নারী আটক

প্রকাশিত: 3:25 AM, September 11, 2020

হিলি সীমান্তে গাঁজা ভর্তি অটোবাইক ও ফেনসিডিলসহ এক নারী আটক

 

এম এ হাসান, স্টাফ রিপোর্টারঃ-

দিনাজপুর জেলার হাকিমপুর (হিলি) উপজেলার সীমান্ত এলাকা থেকে পৃথক অভিযানে গাঁজা ভর্তি একটি অটো উদ্ধার এবং ফেনসিডিল পাচারকালে এক নারীকে আটক করেছে বিজিবি।

 

দিনাজপুরের হাকিমপুর উপজেলাস্থ জয়পুরহাট ব্যাটেলিয়ান (২০ বিজিবি) এর মংলা বিশেষ ক্যাম্প কমান্ডার নায়েক সুবেদার আব্দুল হান্নান জানান, বুধবার (৯ সেপ্টেম্বর) সকালে, হাকিমপুর (হিলি) উপজেলার মাধবপাড়া নামক এলাকায় অভিযান চালিয়ে রাস্তার উপর থেকে মাদক পাচারকারীদের ফেলে যাওয়া একটি ব্যাটারি চালিত অটো বাইকে ৫ কেজি গাঁজা উদ্ধার করা হয়।তবে, বিজিবি সদস্যদের উপস্থিতি টের পেয়ে পাচারকারীরা গাঁজা ভর্তি অটো টি রেখেই কৌশলে পালিয়ে যায়।

 

পরবর্তীতে, উদ্ধারকৃত গাঁজা সহ অটো টি বিধি মোতাবেক সিজার করা হয় বলে জানান তিনি।

 

 

অপরদিকে, মঙ্গলবার ৫৬ বোতল ফেনসিডিল সহ এক নারীকে আটক করে সংশ্লিষ্ট থানার মাদ্ধমে জেল হাজতে পাঠানো হয় বলে জানান জয়পুরহাট ব্যাটেলিয়ান (২০ বিজিবি) এর মংলা বিশেষ ক্যাম্প কমান্ডার নায়েক সুবেদার আব্দুল হান্নান।

 

কমান্ডার হান্নান জানান, উপজেলার সীমান্ত এলাকাস্থ মংলা টু কাটলা সড়ক দিয়ে ভ্যান যোগে যাত্রীবেশে এক নারী সীমান্ত এলাকাস্থ ঘাসুরিয়া গ্রামের শামসুল আলমের ছেলে খোকন (৩৫) নামের এক যুবকের সহযোগিতায় ফেনসিডিল পাচার করে নিয়ে যাচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে, মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) দুপুরে ওই সড়কের নয়ানগর নামক এলাকায় অভিযান চালিয়ে রুবিনা বেগম (৩২) নামের এক নারীকে আটক করা হয়।

 

এসময়, বিজিবি’র নারী সদস্যদের মাদ্ধমে শরীর তল্লাশি করে অভিনব কায়দায় লুকানো ৫৬ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। আটককৃত ওই নারী উপজেলার দক্ষিণ বাসুদেবপুর মহিলা কলেজ পাড়া এলাকার মৃত আবুল কাশেমের মেয়ে।

 

আটককৃত নারী ও তার সহযোগীকে পলাতক দেখিয়ে তাদের বিরুদ্ধে বিজিবি বাদী হয়ে হাকিমপুর থানায় একটি মামলা দায়ের করে এবং তাকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়।

 

বিধি মোতাবেক হাকিমপুর থানা পুলিশ তাকে আদালতে প্রেরণ করলে, আদালত তাকে জেল হাজতে প্রেরণ করেন বলে সাপ্তাহিক অভিযোগকে জানিয়েছেন মংলা বিশেষ ক্যাম্প কমান্ডার নায়েক সুবেদার আব্দুল হান্নান।