যেদেশে গনতন্ত্র নেই সে দেশের মানুষ শান্তিতে বসবাস করতে পারে না

প্রকাশিত: 6:23 AM, September 3, 2020

যেদেশে গনতন্ত্র নেই সে দেশের মানুষ শান্তিতে বসবাস করতে পারে না

 

মোঃ সিরাজুল হক রাজু,বরিশাল থেকেঃ-

 

বাংলাদেশ জাতীয়তাবাদীদল বিএনপি কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব ও বরিশাল মহানগর বিএনপি সভাপতি এ্যাড, মজিবর রহমান সরোয়ার বলেছেন, আজ প্রশাসনিক গণতন্ত্রদ্বারা ভোট বিহীন সরকার দেশ পরিচালনা করার মাধ্যমে অবৈধভাবে ক্ষমতার মসনদ দখল করে লুঠপাঠের স্বর্গরাজ্যে পরিনত করেছে।

 

মুক্তিযুদ্ধের রক্তের বিনিময়ে বাংলাদেশ অর্জিত হয়েছে। সেই স্বাধীনদেশের মানুষের নেই মৌলিক গণতান্ত্রিক অধিকার। যেদেশে গণতন্ত্র নেই সেদেশের মানুষের শান্তি আসতে পারে না।সরকার নিজে বিনা ভোটে ক্ষমতায় এসে আকড়ে আছে সেকথা বলছে না। শুধু জিয়াউর রহমান পোষাক পড়ে এসেছে এটাই তার দোষ। জিয়াউর রহমান ক্ষমাতায় এসে একদলীয় বাকশাল উঠিয়ে দিয়ে এদেশের সকলকে রাজনীতি আধিকার ফিরিয়ে দেয়ার জন্য বহুদলীয় সরকার গঠন করেছিল।

 

 

 

সরোয়ার আরো বলেন বর্তমান সরকারের কুটনৈতিক ব্যর্থতার কারনে দেশ আজ পানিতে তলিয়ে যাচ্ছে। অন্যদিকে এই দুঃসময়ে তাদের দলীয় নেতারা স্বাস্থ্য খাতকে দূর্নীতির মাধ্যমে দেশ ধ্বংশ করে দিচ্ছে। মঙ্গলবার (১লা) সেপ্টেম্বর বাংলাদেশ জাতীয়তাবাদীদল (বিএনপি) ৪২তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে শহীদ আঃ রব সেরনিয়াবাত বরিশাল প্রেস ক্লাব মিলনায়তনে বরিশাল মহানগর বিএনপি আয়োজিত আলোচনা সভা ও দোয়া-মোনাজাত অনুষ্ঠানের সভাপতির বক্তব্যতে তিনি একথা বলেন।

 

 

এসময় আরো বক্তব্য রাখেন বরিশাল মহানগর বিএনপি (ভারপ্রাপ্ত) সাধারন সম্পাদক জিয়া উদ্দিন সিকদার, সিনিয়র সহ-সভাপতি মনিরুজ্জামান খাঁন ফারুক,রফিকুল ইসলাম রুনু সরদার, কেন্দ্রীয় জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সদস্য এ্যাড,আলি হায়দার বাবুল, মহানগর বিএনপি সহ-সাধারন সম্পাদক আনায়ারুল হক তারিন, মুক্তিযুদ্ধা নুরুল আলম ফরিদ,মহানগর যুবদল সভাপতি আখতারুজ্জামান শামীম, সাধারন সম্পাদক মাসুদ হাসান মামুন, মহানগর শ্রমীকদল সম্পাদক ফয়েজ আহমেদ খাঁন, মহানগর ছাত্রদল সভাপতি রেজাউল করিম রনি,মহিলাদল নেত্রী ফাতেমা-তুজ জোহরা প্রমুখ।

 

 

 

এর পূর্বে প্রেস ক্লাব চত্বরে দলের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে জেলা ও মহানগর যুবদল,স্বেচ্ছাসেবকদল সহ বিভিন্ন অংগ সংগঠনের নেতা কর্মীরা উপস্থিত হয়। পরে একই স্থানে বিএনপি চেয়ার পার্সন বেগম খালেদা জিয়া,ভাইস চেয়ারম্যান তারেক রহমান ও দলের মঙ্গল কামনা করে দোয়া-মোনাজাত অনুষ্ঠিত হয়। অপরদিকে জেলা বিএনপির আয়োজনে দলীয় কার্যলয়ে প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া-মোনাজাতের আয়োজন করে।

 

 

 

এসময় উপস্থিত ছিলেন জেলা বিএনপি সম্পাদক এ্যাড,আবুল কালাম শাহিন, কোতয়ালী বিএনপি নেতা আনোয়ার হোসেন লাবু, আরহাজ নুরুল আমিন, জেলা যুবদল সভাপতি পারভেজ আকন বিপ্লব,স্বেচ্ছাসেবক দল নেতা রফিকুল ইসলাম জনি সহ বিভিন্ন নেতৃবৃন্দ।

এ সংক্রান্ত আরও সংবাদ