১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সুনামগঞ্জের দোয়ারা বাজারে ক্যাম্পের -কাস্টমস ঘাট হতে কুনিমুরার রাস্তাটি দীর্ঘদিন ধরে বেহাল অবস্থা, সংস্কারের দাবি এলাকাবাসীর

অভিযোগ
প্রকাশিত আগস্ট ১২, ২০২০
সুনামগঞ্জের দোয়ারা বাজারে ক্যাম্পের -কাস্টমস ঘাট হতে কুনিমুরার রাস্তাটি দীর্ঘদিন ধরে বেহাল অবস্থা, সংস্কারের দাবি এলাকাবাসীর

সুনামগঞ্জের দোয়ারা বাজারে ক্যাম্পের -কাস্টমস ঘাট হতে কুনিমুরার রাস্তাটি দীর্ঘদিন ধরে বেহাল অবস্থা, সংস্কারের দাবি এলাকাবাসীর।

 

 

সোহেল মিয়া,বিশেষ প্রতিনিধি ::

সুনামগঞ্জ জেলার, দোয়ারা বাজার উপজেলার,
নরসিংপুর ইউনিয়নের পূর্ব চাইরগাঁও ক্যাম্পেরঘাট ও কাস্টমস ঘাট হতে, কুনিমুরার রাস্তাটি…… ১৯৯৮-১৯৯৯ অর্থবছরে আওয়ামীলীগ সরকারের আমলে সওজ এর আওতায় মাটি ভরাট করে ২৪/৫০ ফুট ২ কিলোমিটারের এই রাস্তা নির্মাণ করা হয়।

 

পরবর্তীতে ২০০১ সালে বিএনপি ক্ষমতায় আসলে,

সুনামগঞ্জ ৫ আসন ছাতক দোয়ারা বাজার আসনের বিএনপি মনোনীত সংসদ সদস্য-  কলিম উদ্দিন আহমদ মিলন ( এমপি) এলজিডিতে স্থানান্তর করে ইট সলিংদিয়ে এর কাজ ২০০৩- ২০০৪ সালে সমাপ্ত করেন।

 

পরবর্তীতে রাস্তাটি পাঁকা করার কথা থাকলেও পাঁকা না হওয়ায়,অল্প কয়েক বছরের মধ্যে রাস্তার ইট সরে গিয়ে দীর্ঘদিন ধরে পরিণত হয়েছে একটি মরনফাঁদে।

 

সড়কটি থাকার কারণে পাঁশ দিয়ে বয়ে চলা, চেলানদীতে ভারীবর্ষন ও পাহাড়ি ঢলে আশেপাশের এলাকা তেমন একটা ক্ষতির মুখে না পড়লে ও ঢল আসলে আতংক বিরাজ করে জনমনে, বর্তমানে সড়কটিসহ পুরো এলাকা পাহাড়ি ঢলে যে কোন সময় তলিয়ে যাওয়ার আশংকা রয়েছে।

 

দেখা গেছে চেলানদীর ভাঙ্গন যে ভয়ংকর আকার ধারন করেছে সড়কটি মেরামত হলে হয়তো এই সড়ক নদী ভাঙ্গনের একটি বেড়ীবাঁধ হিসেবে কাজ করতে পারে।

 

দীর্ঘদিন ধরে সড়কটি মেরামত না হওয়ার কারনে চলাচল করতে পারছেনা কোন ধরনের যানবাহন, ভোগান্তির শিকার হচ্ছেন সর্বস্তরের জনগণ।

 

রাস্তাটি সংস্কার করা এখন সময়ের দাবি।

 

সরকার, সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ও জনপ্রতিনিধিদের নিকট এলাকার মানুষের চাওয়া সড়কটির বিষয় আমলে নিয়ে যেন দ্রুত সংস্কার করা হয়।

Please Share This Post in Your Social Media
April 2024
T W T F S S M
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30