২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সেতু হত্যার আসামীসহ গাইবান্ধার সকল নারী-শিশু নির্যাতনকারীদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবী

অভিযোগ
প্রকাশিত আগস্ট ১২, ২০২০
সেতু হত্যার আসামীসহ গাইবান্ধার সকল নারী-শিশু নির্যাতনকারীদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবী

 

জাহিদুল ইসলাম, গাইবান্ধা জেলা প্রতিনিধি:

 

গাইবান্ধা সদর উপজেলার গিদারীর কলেজ ছাত্রী নববধু সেতু হত্যার আসামিদেরসহ গাইবান্ধা জেলায় সংঘটিত সকল নারী শিশু নির্যাতনকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমুলক শাস্তির দাবীতে গাইবান্ধায় মানববন্ধন ও বিক্ষোভ প্রতিবাদ অনুষ্ঠিত হয়েছে।

 

বুধবার (১২আগষ্ট) দুপুর বারটায় গাইবান্ধা জেলা শহরের ডি বি রোড এর আসাদুজ্জামান মার্কেটের সামনে নারী মুক্তি কেন্দ্র গাইবান্ধা শাখার উদ্যেগে এ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

 

বাংলাদেশ নারীমুক্তি কেন্দ্র গাইবান্ধা জেলা শাখার সভাপতি সুভাসিনী দেবীর সভাপতিত্বে উক্ত মানববন্ধনে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন বাসদ(মার্কসবাদী) গাইবান্ধা জেলার সদস্য- গিদারী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান প্রভাষক গোলাম সাদেক লেবু, নারীমুক্তি কেন্দ্র জেলা শাখার সাধারণ সম্পাদক নিলুফার ইয়াসমিন শিল্পী, সাংগঠনিক সম্পাদক রাহেলা সিদ্দিকা, লিজা উল্লা,সেতুর বাবা শাহীন,লামিয়ার মামা আজিজুলসহ প্রমুখ।

 

নেতৃবৃন্দ বলেন সারাদেশের ন্যায় এই সময় গাইবান্ধা জেলায়ও কয়েকটি নারী শিশু নির্যাতন ও ধর্ষণের ঘটনা ঘটছে।তাদের দাবী ধর্ষক বিত্তশালী ও ক্ষমতাবান হওয়ায় পার ও পেয়ে যাচ্ছে।

 

বক্তারা উল্লেখ্য করেন জেলায় সংঘটিত সম্প্রতি অন্যতম আলোচিত ঘটনা হলো গাইবান্ধা সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ইউনুস আলী তার গৃহপরিচারিকা কিশোরী কে ধর্ষণ করে এবং তার বিরুদ্ধে থানায় সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে মামলা হলেও তাকে গ্রেফতার করা হচ্ছে না, ৫ম শ্রেনীর ছাত্রী লামিয়ারও ধর্ষণ কারীসহ অনেক নির্যাতক কে এখনও গ্রেফতার করা হয়নি ফলে বাড়ছে নির্যাতিতার সংখ্যা।

 

যুক্ত হলো আর এক খুনের ঘটনা যদি পূর্ব ঘটনার সুষ্ঠু বিচার হতো তাহলে সেতুকে অকালে খুন হতে হতো না। ফলে নেতৃবৃন্দ উদ্বেগ ও বিস্ময় প্রকাশ করে বলেন প্রশাসনের এ ভুমিকার কারনে অপরাধ প্রবনতা বৃদ্ধি পাচ্ছে।

 

আমাদের সমাজে বিচার হীনতার কারনে খুন, ধর্ষন হচ্ছে।তাই অবিলম্বে সুষ্ঠু তদন্ত সাপেক্ষে গিদারীর কলেজ ছাত্রী নববধু সেতুর হত্যাকারীসহ গাইবান্ধা জেলায় সংগনঠিত নারী শিশু নির্যাতনকারীদের গ্রেফতার ও দৃষ্টান্ত মুলক শাস্তির দাবী জানান।

 

সেই সাথে বক্তাগণ সম্প্রতি গাইবান্ধা সদর আধুনিক হাসপাতালের বকশিস না পেয়ে অক্সিজেন খুলে নেওয়ার কারণে শিশু মৃত্যুর ঘটনার সাথে জড়িতদের সুষ্ঠু তদন্ত সাপেক্ষে দৃষ্টান্তমুলক শাস্তি ও মাতৃসদনে প্রসূতি মায়ের সাথে দূর্ব্যবহারী কর্মকর্তদের সুষ্ঠু তদন্ত সাপেক্ষে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান।

Please Share This Post in Your Social Media
April 2024
T W T F S S M
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30