দীর্ঘ ১১ মাস পর রূপগঞ্জে চাঞ্চল্যকর নুর বানু হত্যার রহস্য উদ্ঘাটন আটক ২

প্রকাশিত: ৪:১২ পূর্বাহ্ণ, জুলাই ২৭, ২০২০

দীর্ঘ ১১ মাস পর রূপগঞ্জে চাঞ্চল্যকর নুর বানু হত্যার রহস্য উদ্ঘাটন আটক ২

ফয়সাল আহমেদ, রূপগঞ্জঃ- রূপগঞ্জ উপজেলার তারাব পৌরসভার গন্ধর্বপুর এলাকায় চাঞ্চল্যকর নুর বানু হত্যাকান্ডের রহস্য উদ্ঘাটন করেছে নারায়ণগঞ্জ জেলা গোয়েন্দা পুলিশ ( পিবিআই) ।

 

দীর্ঘ ১১ মাস পর চাঞ্চল্যকর এই হত্যাকান্ডের রহস্য উদ্ঘাটন করা হয়। গত বছরের ৩০ জুন সকাল ৮টার হতে দুপুর ১টার মধ্যে গন্ধর্বপুর এলাকায় ছেলে ইলিয়াছ মিয়ার বাড়িতে অজ্ঞাত র্দুবৃত্তরা নুর বানু (৫৫) কে করাত দিয়ে গলা কেটে নৃসংশভাবে হত্যা করে। এ ঘটনায় নিহতের ছেলে মো: ইলিয়াছ মিয়া বাদী হয়ে ১ জুলাই রূপগঞ্জ থানায় অজ্ঞাত আসামীদের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন। 

 

পিবিআই জানায়, থানা পুলিশের তদন্তকালে পুলিশ হেডকোয়ার্টাসের মাধ্যমে মামলাটির তদন্তভার পিবিআইকে দেয়া হয়। পিবিআই মামলাটির তদন্তভার গ্রহন করে পুলিশ পরিদর্শক (নিঃ) নাছির উদ্দিন সরকারকে তদন্তকারি কর্মকর্তা নিয়োগ করে। পিবিআই তদন্তকালে পুলিশ সুপার মোহাম্মদ মনিরুল ইসলাম (পিপিএম) এর তদারকি ও দিক নির্দেশনায় গতানুগতিক তদন্তের পাশাপাশি বিজ্ঞান ভিত্তিক ও তথ্য প্রযুক্তির সহায়তায় দীর্ঘ ১১ মাস পর চাঞ্চল্যকর নুর বানু হত্যাকান্ডের সঙ্গে জড়িত কামরুজ্জামান (৩৬) কে গত ২৩ জুলাই সোনারগাঁয়ের কাঁচপুর থেকে গ্রেফতার করে।

 

সে রূপগঞ্জের গন্ধর্বপুর এলাকার আলাউদ্দিনের ছেলে।

 

পরে তাকে ২ দিনের পুলিশ রিমান্ডে এনে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হলে সে নুর বানুকে হত্যার কথা স্বীকার করে। এবং গত ২৫ জুলাই গ্রেফতারকৃত কামরুজ্জামান নারায়ণগঞ্জ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ কাউছার আলমের আদালতে নুরবানুকে হত্যার দায় স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তীমূলক জবানবন্দি প্রদান করেন।

 

জবানবন্দিতে সে নিজের জড়িত থাকার কথা স্বীকার করার পাশাপাশি জাহাঙ্গীর (৫০) ও রুবেল হোসেন (৩০) এর নাম বলে। পরে কামরুজ্জামানের তথ্যমতে, রুবেল হোসেন (৩০)কে গ্রেফতার করা হয়। ২৫ জুলাই তাকেও ২ দিনের পুলিশ রিমান্ডে নেয়া হয়। পিবিআই হেফাজতে তাকে জিজ্ঞাসাবাদ অব্যাহত রয়েছে। মামলাটি বর্তমানে তদন্তাধিন রয়েছে। এ বিষয়ে পিবিআই নারায়ণগঞ্জ জেলার পুলিশ সুপার মোহাম্মদ মনিরুল ইসলাম (পিপিএম) জানান, অপরাধ তদন্তে বৈজ্ঞানিক পদ্ধতি অবলম্বন করায় পিবিআই এখন সাফল্যের শীর্ষে অবস্থান করছে। উপরন্তু পিবিআই নারায়ণগঞ্জ জেলায় একটি ক্রাইমসিন ভ্যান যুক্ত হওয়ায় খুন, ডাকাতি, ধর্ষণ সহ চাঞ্চল্যকর মামলার রহস্য উদ্ঘাটনে নব দিগন্তের সূচনা করবে এবং পিবিআই এর সাফল্যের ধারাবাহিকতা বজায় থাকবে বলে আশা করছি।

এ সংক্রান্ত আরও সংবাদ