করোনা দুস্থ মানুষের পাশে “আশার আলো চর নিয়ামাতপুর “

প্রকাশিত: ৩:১০ অপরাহ্ণ, মে ১৮, ২০২০

করোনা দুস্থ মানুষের পাশে “আশার আলো চর নিয়ামাতপুর “

সাইফুল ইসলাম, শরীয়তপুর প্রতিনিধি :-

 

 

বিশ্বব্যাপি করোনাভাইরাসের প্রকোপ থেকে বাংলাদেশও রক্ষা পায়নি। তাই করোনাভাইরাসের কারণে সারাদেশে সরকার লকডাউন ঘোষণা করে। এতে শরীয়তপুরে দিনমজুর, হতদরিদ্র, রিকশা, ভ্যান ও অটো চালক শ্রমিকরা বেকার হয়ে পড়ায় তাদের পরিবার খাদ্য সংকটে পড়ে। তাদের বাড়ি বাড়ি গিয়ে ইফতার, খাদ্যসামগ্রী ও সচেতনতামূলক লিফলেট বিতরণ করেছে সামাজিক সংগঠন “আশার আলো চর নিয়ামাতপুর”।

 

১৮ মে সোমবার বিকালে শরীয়তপুর সদর উপজেলার আংগারিয়া ইউনিয়নে এসব উপকরণ বিতরণ করা হয়। এতে প্রায় ৮০টি পরিবার বিনামূল্যে এসব ইফতার ও খাদ্যসামগ্রী পেয়েছে।

 

প্রতিটি পরিবারকে ৫ কেজি চাল, ১ লিটার তেল, ২ কেজি আলু, ১ কেজি ডাল, চিড়া ২ কেজি, ১ কেজি গুর ১পিছ সাবান দেয়া হয়। এসব খাদ্যসামগ্রী পেয়ে খুশি হতদরিদ্র ও দিনমজুর মানুষ।

 

খাদ্যসামগ্রী বিতরণের সময় উপস্থিত ছিলেন সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ বাদল খাঁন, সহ সভাপতি মোঃ সুলাইমান ফকির, সাধারণ সম্পাদক এম এ মান্নান খাঁন সাংগঠনিক সম্পাদক মোঃ জহিরুল ফকির, যুগ্ম সাধারণ সম্পাদক, মোঃ নাজমুল খাঁনসহ সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

 

সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ নাজমুল খাঁন বলেন, ‘করোনাভাইরাসের প্রকোপ দেখার সাথে সাথেই “আশার আলো চর নিয়ামাতপুর ” সংগঠনটি সামাজিক দূরত্ব বজায় রেখে হতদরিদ্র নিম্ন আয়ের এসব মানুষ দিন আনে দিন খায়।

 

সারাদেশে লকডাউন থাকায় তাদের পরিবারে দেখা দিয়েছে খাদ্য সংকট। তাদের এ সংকট মোকাবেলায় সংগঠনের নিজস্ব অর্থ এবং প্রবাসী ভাইদের আর্থিক সহযোগিতায় খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। আমি সংগঠনের সবাইকে ধন্যবাদ জানাই এ মহৎ কাজে আর্থিকভাবে সহযোগিতা করার জন্য।’

এ সংক্রান্ত আরও সংবাদ