শার্শায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে বিভিন্ন দোকানে জরিমানা আদায়

প্রকাশিত: ১০:৫৫ পূর্বাহ্ণ, এপ্রিল ১২, ২০২০

শার্শায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে বিভিন্ন দোকানে  জরিমানা আদায়

কামাল হোসেন, বিশেষ প্রতিনিধিঃ যশোরের শার্শা ও বেনাপোল সরকারি আদেশ অমান্য করে খাবারের দোকান, চায়ের দোকান,যাত্রী পরিবহনে সামাজিক দূরত্ব বজায় না রাখা ও বিভিন্ন খাবারের দোকান খোলা রেখে জনসমাগম করার অভিযোগে ০৬ জন ব্যক্তিকে ৪ হাজার ১ শত টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত।

 

রবিবার (১২ এপ্রিল ) সকাল ১০ টায় পুলিশ ফোর্সসহ উপজেলার ধলদাহ, চটকাপোতা, রামপুর, জামতলা, বালুণ্ডা, বারোপোতা, শিকড়ী, বটতলা ও বেনাপোল বাজার মনিটরিং করা হয়।

 

এসময় বিভিন্ন বাজারে খাবারের দোকান, ইলেকট্রিক সামগ্রীর দোকান অবৈধভাবে খোলা রেখে জনসমাগম করা ও সামাজিক দূরত্ব বজায় না রাখার অপরাধে ০৬ জন ব্যক্তি/ দোকানে ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা করেন শার্শা উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারী কমিশনার (ভুমি) খোরশেদ আলম চৌধুরী।

 

সরকারি আদেশ অমান্য করে দোকান খোলেন সাহেব আলী, সাং- কালিয়ানীকে ১,০০০/- টাকা, রফিকুল ইসলাম, সাং- চটকাপোতাকে ৫০০/- টাকা, রাসেল মোড়ল, সাং- রামপুরকে ৫০০/- টাকা, আলিবুদ্দীন, সাং- বালুণ্ডাকে ১,০০০/-, আঃ ছালাম, সাং- শিকড়ীকে ১০০/- এবং আঃ আলিম, সাং- ছোটআঁচড়াকে ১,০০০/- টাকা মোট ০৬ টি প্রতিষ্ঠানের বিপরীতে আদায়কৃত জরিমানার পরিমাণ সর্বমোট ৪,১০০/- টাকা।

 

উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারী কমিশনার (ভুমি) খোরশেদ আলম চৌধুরী বলেন,করোনা ভাইরাস বিস্তার প্রতিরোধে অপ্রয়োজনে বিভিন্ন স্থানে ভিড় না করা এবং সামাজিক দূরত্ব বাজায় রাখার জন্য সকল ব্যবসায়ী,সাধারণ মানুষকে বোঝানো স্বত্বেও তারা আইন অমান্য করে দোকান পাট খোলা রাখার অভিযোগে তাদের এ জরিমানা করা হয়েছে।

 

আজ আবারো ভারত থেকে আগত দুপুর ১ টা সময় আরও ৫০পঞ্চাশ জন বাংলাদেশীর প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন (গাজীর দরগাঁ ঝিকরগাছা) এবং সার্বিক ব্যবস্থাপনা নিশ্চিত করা হয়।

 

এসময় পথচারী ও সাধারণ মানুষকে করোনা ভাইরাস বিস্তার প্রতিরোধে অযথা ঘুরাফেরা না করে বাসায় অবস্থান করার জন্য বলা হয় এবং মাস্ক ও সামাজিক দূরত্ব বজায় রাখার বিষয়ে সচেতন করা হয়। তিনি আরও বলেন, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এ অভিযান অব্যাহত থাকবে।

এ সংক্রান্ত আরও সংবাদ