কোভিড -১৯: বিশ্বব্যাংক মালদ্বীপের জন্য .10 মিলিয়ন ডলারের অনুমোদন

প্রকাশিত: ১২:৩৮ পূর্বাহ্ণ, এপ্রিল ৪, ২০২০

কোভিড -১৯: বিশ্বব্যাংক মালদ্বীপের জন্য .10 মিলিয়ন ডলারের অনুমোদন

মহিবুল ইসলাম, রাজু বিশেষ প্রতিনিধিঃ

মালদ্বীপের জন্য অতিরিক্ত 10 মিলিয়ন ডলারের অর্থায়নেরও অনুমোদন দেওয়া হয়েছে এই জরুরি তহবিলটি দেশকে রোগীদের পর্যাপ্ত চিকিৎসা প্রদান এবং ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম এবং চিকিৎসা সরবরাহে সহায়তা করবে।

 

বিশ্বব্যাংক উন্নয়নশীল দেশগুলিতে কোভিড -১৯ প্রতিক্রিয়া জোরদার করতে ১৪ বিলিয়ন ডলার ফাস্ট-ট্র্যাক প্যাকেজ চালু করেছে উপন্যাস করোনাভাইরাস (কোভিড -১৯) প্রাদুর্ভাবের বিরুদ্ধে লড়াইয়ের প্রচেষ্টায় মালদ্বীপ সরকারের জন্য .১০ মিলিয়ন মার্কিন ডলার জরুরি সহায়তা তহবিল অনুমোদন করেছে বিশ্বব্যাংক।

 

এটি বিশ্বব্যাংকের নির্বাহী পরিচালনা পর্ষদের বোর্ড দ্বারা অনুমোদিত হয়েছে এবং তহবিলের লক্ষ্য এই দ্বীপরাষ্ট্রটি কোভিড -১৯ সনাক্তকরণ, প্রতিরোধ এবং প্রতিক্রিয়া জানাতে সহায়তা করবে, বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডাব্লুএইচও) দ্বারা বিশ্বব্যাপী মহামারী ঘোষণা করেছে।

 

এই সাহায্য দেশের জনস্বাস্থ্য প্রস্তুতি জোরদার এবং রোগীদের সর্বোত্তম যত্ন প্রদান, ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম এবং চিকিৎসা সরবরাহ করার পাশাপাশি প্রয়োজনীয় পরিষেবাগুলি বজায় রাখতে এবং নিবিড় যত্ন জোরদার করতে স্থানীয় হাসপাতালগুলিকে সহায়তা করার আসা দেন।

 

তদুপরি, সমর্থন হিসাবে এক মিলিয়ন মার্কিন ডলার একটি জরুরী অর্থায়নও দেওয়া হয়েছে, এটি ২০১৫ সালে স্বাক্ষরিত একটি বিপর্যয় স্থগিত ড্রভডাউন অপশন (সিএটি ডিডিও) দিয়ে দুর্যোগ ঝুঁকি ব্যবস্থাপনা উন্নয়ন নীতি অর্থায়নের আওতায় ছিল

এ সংক্রান্ত আরও সংবাদ