২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি

বিশ্বজুড়ে করোনায় আক্রান্তের সংখ্যা ৭ লাখের বেশি, মৃত প্রায় ৩৪ হাজার

অভিযোগ
প্রকাশিত মার্চ ৩০, ২০২০
বিশ্বজুড়ে করোনায় আক্রান্তের সংখ্যা ৭ লাখের বেশি, মৃত প্রায় ৩৪ হাজার

ছবি: ইন্টারনেট

 

আর্ন্তজাতিক ডেস্ক : বিশ্বজুড়ে করোনাভাইরাসের বিস্তার বেড়েই চলেছে। ইতোমধ্যে মহামারি করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৭ লাখ ছাড়িয়েছে। আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডওমিটারের ওয়েবসাইট অনুযায়ী, বাংলাদেশ সময় (৩০ মার্চ) সকাল পর্যন্ত বিশ্বে করোনা আক্রান্ত হয়েছেন ৭ লাখ ২২ হাজার ৩৫০ জন। এখন পর্যন্ত এ ভাইরাসে মারা গেছেন ৩৩ হাজার ৯ শ ৮০ জন। এবং সুস্থ হয়েছেন ১ লাখ ৫১ হাজার ৭৬৬ জন মানুষ। একদিনের ব্যবধানে আক্রান্তের এই সংখ্যাটা প্রায় এক লাখ বেড়েছে।

 

করোনায় আক্রান্তের সংখ্যার দিক থেকে যুক্তরাষ্ট্র সবার ওপরে। দেশটিতে এখন পর্যন্ত এক লাখ ৪২ হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে দুই হাজার ৪৮৪ জনের। এছাড়া ইউরোপের নতুন হটবেড স্পেনে গতকাল নতুন করে ৮২১ জনের মৃত্যু হয়েছে। সবমিলিয়ে সেখানে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ছয় হাজার ৮০৩ জনে।

 

এদিকে ইতালিতে তাণ্ডব অব্যাহত রেখেছে করোনাভাইরাস। সেখানে নতুন করে ৭৫৬ জনের মৃত্যু হয়েছে। সবমিলিয়ে সেখানে মৃত্যু হয়েছে ১০ হাজার ৭৭৯ জনের। আর আক্রান্তের সংখ্যা সাড়ে ৯৭ হাজারের বেশি। ইউরোপের অন্য দেশগুলোর অবস্থাও খুব একটা ভালো নয়।

 

ইউরোপের আরেক দেশ ফ্রান্সে নতুন করে ২৯২ জনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত দেশটিতে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে দুই হাজার ৬০৬ জনে। আর আক্রান্তের সংখ্যা ৪০ হাজার ছাড়িয়েছে দেশটিতে। অন্যদিকে জার্মানিতেও প্রতিদিন বাড়ছে মৃতের সংখ্যা। দেশটিতে নতুন করে ১০৮ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে এখন পর্যন্ত মৃত্যু ৫৪১ জনের। আর আক্রান্তের সংখ্যা ৬২ হাজারের বেশি।

 

যুক্তরাজ্যেও করোনা পরিস্থিতি খুব একটা ভালো নয়। দেশটিতে নতুন করে ২০৯ জনের মৃত্যু হয়েছে। সবমিলিয়ে মৃত্যু হয়েছে ১২২৮ জনের। আর আক্রান্তের সংখ্যা ১৯ হাজারের বেশি। এখন পর্যন্ত দেশটিতে আক্রান্ত হওয়া হাইপ্রোফাইল ব্যক্তিদের প্রধানমন্ত্রী ও স্বাস্থ্যমন্ত্রী ছাড়া রাজপরিবারের সদস্য প্রিন্স চার্লসও রয়েছেন।

 

আর ইরানে শুরুর দিকে মৃত ও আক্রান্তের হার বেশি থাকলেও এখন সেখানে দুটোই কমে এসেছে। দেশটি জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় সেখানে নতুন করে ১২৩ জনের মৃত্যু হয়েছে। এর ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৬৪০ জনে। আর ইরানে আক্রান্ত হয়েছে ৩৮ হাজারের বেশি মানুষ।

Please Share This Post in Your Social Media
March 2024
T W T F S S M
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031