বদলে গেছে পৃথিবী,থমকে গেছে মানুষ

প্রকাশিত: ৬:০৯ পূর্বাহ্ণ, মার্চ ২৬, ২০২০

বদলে গেছে পৃথিবী,থমকে গেছে মানুষ

এম আকাশ, খুলনা বিভাগীয় ব্যুরোঃ

আজ পৃথিবী শান্ত। নেই কোনো সংঘাত, নেই কোনো হানাহানি, নেই কোনো দাঙ্গা – ফ্যাসাদ। স্থবির হয়ে আছে গোটা পৃথিবী। আজকে ভারতের মুসলমানদের কোনো ভয় নাই। কাশ্মীরা আজকে আতংকিত নয়। উইঘুর মুসলমানদের উপর নির্যাতনের কোনো বালাই নেই। ইসরায়েল, ফিলিস্তিনে আক্রমণ করা ভুলে গেছে। গাজায় এখন আর বোমার শব্দ শোনা যায় না।

 

সিরিয়ায় এখন আর যুদ্ধ হয় না। বাংলাদেশের সীমান্ত এখন উন্মুক্ত। বিএসএফ এর গুলিতে এখন কোনো বাংলাদেশী খুন হয় না।
আমেরিকা এখন আর পারমাণবিক শক্তি প্রদর্শনে ব্যস্ত নয়। পাকিস্তান, ভারতের সীমান্তে এখন থমথমে পরিবেশ বিরাজ করে না। ভ্যাটিকান সিটিতে এখন আর হৈ-হুল্লোড় হয় না। ইন্দোনেশিয়ার ” বালি” তে এখন বিকিনি পরা কোনো রমণী দেখা যায় না।
জার্মান,ফ্রান্সসহ ভ্যাটু দেশগুলো পৃথিবী থেকে বিচ্ছিন্ন।

 

ইন্ডিয়া এখন ক্রিকেট নিয়ে বড়াই করে না। অস্ট্রেলিয়া এখন কাউকে স্লেজিং করে না। ইংল্যান্ড কাউকে নিয়ে ব্যঙ্গ করে না।
লা- লিগা, ইংলিশ লিগ,সিরিআ লিগ,প্রিমিয়ার লিগ সব হারিয়ে গেলো অতল গভীরে। কারো তাতে কোনো ভ্রুক্ষেপ নেই।

 

আজকে সবাই নিজেকে নিয়ে ব্যস্ত। নিজেদের দেশ নিয়ে ব্যস্ত। ক্ষমতা হাতিয়ে নেওয়ার কেউ নাই। সবাই নিজ দেশে এবং নিজের ঘরে গৃহবন্দী।
আজকে কেউ লাদেন কিংবা সাদ্দাম অথবা গাদ্দাফি কে খোঁজবে না। আজকে তারাও মুক্ত।

 

বাংলা ভাই কিংবা এরশাদ শিকদাররা আজকে বিহঙ্গের মতো ঘুরে ও উড়ে বেড়াবে। কিন্তু তাদের ছেড়ে দিলেও তারা পালাবে না। তারা বলবে তারা ওখানেই ভালো আছে। আজকে ছোট্ট বা অবাধ্য, দূরন্ত ছেলেরা ও গৃহবন্দী হতে বাধ্য।
কোথায় গেলো ক্ষমতা, কোথায় গেলো অহংকার, কোথায় গেলো অস্ত্রের ঝনঝনানি। সবাই বেঁচে আছি কিন্তু শ্মশানের মৃতদের মতো।

 

ক্যাসিনোতে আজকে ভায়াগ্রা বা শেমপেইন ফ্রি দিলেও কেউ যাবে না। ভারসাই নগরীর ভিসা ফ্রী দিলেও আজকে ফ্রান্সে কেউ যাবে। কাউকে যদি আজকে রোমের সম্রাট করে তাহলে সে এক্ষুনি ইস্তফা দিয়ে দিবে।

 

আমরা কতো অসহায়!! কতো অসহায়!! আমাদেরকে মৃত্যু ঘিরে ধরেছে। আমরা বন্দী। ফাঁকি দেওয়ার সুযোগ নাই। তিনি, যিনি মহাবিশ্বের ধারক ও বাহক,হয়তো বলছেন দেখো, মূর্খরা,তোমরা স্বীকার করনি আমার অস্তিত্ব। আমি আছি।এবং এই করোনা ভাইরাসই তাঁর প্রমাণ।
তোমরা কি আদৌ অস্বীকার করবে সেই রব মহান আল্লাহ রাব্বূল আলামিন কে??
ক্ষমা করে দাও আল্লাহ, ক্ষমা করো।

 

মাফ করো আল্লাহ,মাফ করো।
আমরা পাপী, আপনার দয়ায় বাঁচতে চাই,আপনার নিকট আশ্রয় চাই, আপনি আমাদের পাপের কারণে সবাইকে শাস্তি দিয়েন না, আমাদের সুযোগ দিন,মাফকরে দিন।

এ সংক্রান্ত আরও সংবাদ