ভাণ্ডারিয়ায় মিরাজুল ইসলাম ওয়েলফেয়ার ফাউন্ডেশনের নানা উদ্যোগ

প্রকাশিত: ১২:৪৩ পূর্বাহ্ণ, মার্চ ২৬, ২০২০

ভাণ্ডারিয়ায় মিরাজুল ইসলাম ওয়েলফেয়ার ফাউন্ডেশনের নানা উদ্যোগ

মোহাম্মদ সুমন মল্লিক, বিশেষ প্রতিনিধিঃ

পিরোজপুরের ভান্ডারিয়ায় হাজারো হতদরিদ্র খেটে খাওয়া মানুষের মাঝে চাল বিতরণ করেছে মিরাজুল ইসলাম ওয়েলফেয়ার ফাউন্ডেশন।

 

করোনা ভাইরাসের কারনে বেকার হয়ে যাওয়া এসব শ্রমজীবি মানুষের মাঝে গতকাল বুধবার ৫কেজি হারে চাল বিতরণ করা হয়। এসময় মিরাজুল ইসলাম ওয়েলফেয়ার ফাউন্ডেশন এর পক্ষে উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক এহসাম হাওলাদারসহ যুবলীগ ও ছাত্রলীগের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

 

উল্লেখ্য ভান্ডারিয়া উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মিরাজুল ইসলামের ব্যক্তিগত অর্থায়নে পরিচালিত এ ফাউন্ডেশনের মাধ্যমে ইতিমধ্যে ভান্ডারিয়া উপজেলায় করোনা ভাইরাস প্রতিরোধে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করা হয়েছে এর মধ্যে পাঁচ হাজার (৫০ এমএল) হ্যান্ড সেনিটাইজার, চিকিৎসকদের মাঝে ২৫০ পিপিই বিতরণ, এক হাজার পিচ হ্যান্ড গোলবস, এক হাজার হেড ক্যাপ বিতরণ করা হয়েছে। এছাড়া শহরের প্রবেশমুখে ৩০টি স্প্রে মেশিন দিয়ে নিয়মিত জীবানু নাশক স্প্রে করছে।

 

এছাড়া অসুস্থ রোগিকে দ্রত উন্নত চিকিৎসা সেবা দিতে দুটি নতুন এ্যাম্বুলেন্স হ্যান্ড স্ক্যানার ক্রয় করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হস্তান্তর সহ করোনার চিকিৎসা বিভিন্ন সরঞ্জামাদি ক্রয় বাবদ নগদ ১৩ লাখ টাকা অনুদান প্রদান করেছে। এছাড়া পৌরশহরের ১৫টি পয়েন্টে পানির ট্যাংকি স্থাপন করে নিয়মিত পানির সরবরাহসহ সাবান ও পানি দিয়ে হাত ধোয়ার ব্যবস্থা করেছেন।

 

এ বিষয়ে উদ্যোক্তা সংগঠন মিরাজুল ইসলাম ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা উপজেলা চেয়ারম্যান মিরাজুল ইসলাম বলেন, করোনা মোকাবেলায় আমাদের সকলের উচিত সচেতন ভাবে কাজ করা। আমার ফাউন্ডেশন হতে সংকট মোকাবেলায় প্রয়োজনে আরও জনহিতকর উদ্যোগ নেওয়া হবে।

 

তবে ২০১৫ সাল থেকে এ সংগঠনের মাধ্যমে এর ধরনের জনহিত কর কাজ করে আসছেভান্ডরিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ এইচ.এম. জহিরুল ইসলাম বলেন, করোনা মোকাবেলায় স্থানীয় মিরাজুল ইসলাম ফাউন্ডেশন অভাবনীয় মহতী উদ্যোগ প্রশংসার দাবি রাখে। করোনা সংকট মোকালায় এমন উদ্যোগ জনবান্ধব।

এ সংক্রান্ত আরও সংবাদ