রূপগঞ্জে গরিবের বন্ধু হয়ে সাধারণ মানুষের পাশে আওয়ামীলীগ নেতা আনছার আলী

প্রকাশিত: ৭:২৮ পূর্বাহ্ণ, মার্চ ২২, ২০২০

রূপগঞ্জে  গরিবের  বন্ধু  হয়ে সাধারণ  মানুষের পাশে  আওয়ামীলীগ  নেতা  আনছার আলী

নারায়ণগঞ্জ প্রতিনিধিঃ  নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ উপজেলা রূপগঞ্জ ইউনিয়নের হাড়ারবাড়াী গ্রামের ছেলে আনছার আলী একজন উদীয়মান ব্যবসায়ী হিসাবে সমাজের অসহায়, দুস্ত মানুষ সহ সকল সাজাজিক কাজে সর্বদা চেষ্টা করে মানুষের পাশে থাকার।

 

অসহায় মানুষ কে সাহায্য করায় এলাকায় মানুষ তাঁকে গরিবের বন্ধু আনছর আলী হিসাবে বেশি চেনেন। আনছর আলী শুধু একজন উদীয়মান ব্যবসায়ীই নয় তিনি এলাকার মানুষের কাছে ভালো একজন সমাজসেবক ও বটে। শুধু আনছর আলী নয় তার বড় ভাই প্রবাসী মনছুর আলী, ছোট ভাই হুমায়ুন আলী ও এলাকার মানুষ কে বিভিন্ন ভাবে সাহায্য সহযোগিতা করে থাকে। তারা নিজ উদ্যোগে এলাকার দরিদ্র মানুষ গুলোকে দারিদ্রতা কাটিয়ে সাবলীল হতে সাহায্য করে থাকেন।

 

কখনো দরিদ্র কৃষক কে গরু ক্রয় করে দেওয়া আবার কখনো অসহায় মেয়ের বিয়েতে আর্থিক সাহায্য দিয়ে আবার কখনো বিধবা মহিলা কে শিলাইমেশিন দিয়ে সাহায্য করা। অসুস্থ মানুষ কে চিকিৎসা জন্য সাহায্য করা, এতিম বাচ্চাদের লেখাপড়ার খরচ বহন করা, বিভিন্ন মসজিদ মাদ্রাসায় অর্থিক অনুদান প্রধান করা।

 

এছাড়াও বিভিন্ন প্রকার সামাজিক কাজে তাদের সাহায্য সহযোগিতা ও লক্ষ্যনীয়। স্থানীয়রা মনে করেন তাদের মতো করে যুদি সমাজের বাকি বিত্তবান শ্রেণীর মানুষরা ও এই ভাবে দরিদ্র শ্রেণীর মানুষের পাশে এসে দাঁড়ায় তাহলে এক সময় সমাজ থেকে দারিদ্র্যতার হার কমে যাবে। এছারাও এলাকায় স্থানীয়বাসিন্দারা মনে করে আনসর আলীদের মত লোকেরা যুদি এই দেশের রাজনীতি তে আসে তাহলে দেশকে দুর্নীতি মুক্ত ও একটি উন্নতিশীল দেশ গড়তে সাহায্য করবে।

 

আনছর আলী গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বস্তু ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী ( বীরপ্রতীক) এর একজন আস্তাবাজন ব্যক্তিও বটে। আনসর আলী বলেন আমার নেতা বস্তু ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী সাহেবের আর্দশ ধারণ করে আমি আমার এলাকার মানুষের পাশে থাকার চেষ্টা করি ।

এ সংক্রান্ত আরও সংবাদ