কে যেন ডাকছে আমায় পিছ থেকে

প্রকাশিত: ৩:১৮ অপরাহ্ণ, মার্চ ২১, ২০২০

কে যেন ডাকছে আমায় পিছ থেকে

রাকিব হোসেন,বিশেষ প্রতিনিধিঃ

কে যেন হঠাৎ করে ডাকছে আমায় পিছ থেকে।
তাকিয়ে দেখি কাউকে দেখা যাচ্ছে না, মনে কেমন জানি শিহরণ সৃষ্টি করছে, শরীরের পশম গুলো দাঁড়িয়ে গেছে। আবার সে দিকে না তাকিয়ে সামনের দিকে এগিয়ে যাচ্ছি।

 

তারপরে ই হঠাৎ আবারো কান্নার চিৎকার পেলাম, তখনই আবার ও পিছে তাকিয়ে কাউকে দেখতে পেলাম না। এইভাবে কয়েকবারই ডাক শুনতে পেলাম তখন ভাবলাম কেউ আমাকে ভয় দেখাচ্ছে।

 

আবার ভাবলাম কেউ বিপদে পড়লো নাকি, তাৎক্ষণিক আমি আবার যেখান থেকে ডাক শুনতে পেলাম, নিজেই ভাবলাম দেখি কেউ কি বিপদে পরলোনাকি। সেখানে গেলাম তখন দেখলাম একটি গাছ একটি বিড়ালের উপর পরে, বিড়ালটি মেও মেও করে ডাকতে আছে, তখন আমি ভাবলাম হয়তো বিধাতারই মানুষের কন্ঠে বিড়াল টি দিয়ে আমাকে ডাকছে, এই বিড়াল টিকে বাঁচানোর জন্য আল্লাহতালা আমাকে এ রোড দিয়ে এনেছে।

 

তারপরে ই গাছটি উঁচু করে বিড়ালটিকে সরিয়ে দিলাম এবং দেখলাম বিড়ালটি আমার মুখের দিকে তাকিয়ে দু চোখের পানি ঝর্ণার মতো ঝড়ে । তারপরে ই আমি চলে যাই আমার গন্তব্য স্থানে।

 

হঠাৎ একদিন আমি আমার যেকোনো প্রয়োজনে রাত্রে এক জায়গায় যাই , যাওয়ার পথেই। কয়েকজন লোক আমাকে সে স্থানে আটক করে, অন্য স্থানে নিয়ে যায় এবং তাৎক্ষণিক নিজে বাঁচার জন্য বাঁচাও বাঁচাও বলে চিৎকার করে তাৎক্ষণিক সেই স্থানের পাশ দিয়ে কয়েকজন লোক আমার চিৎকার শুনে ছুটি আছে আমার কাছে তারপরই মানুষ গুলো দেখে সন্ত্রাসীরা পালিয়ে যায়। তখনই আমাকে ঐলোক গুলো আমাকে জিজ্ঞেস করলো কি হয়েছে, তখন আমি ঘটনা গুলো তাদের জানালাম।

 

তখনই আমার ঐদিনের কথা মনে পড়ে গেলো, সেদিন আমি বিড়াল টিকে বাঁচালাম, আজ আল্লাহ তায়ালা আমাকে সেই বিড়ালটির দোয়াই, সন্ত্রীদের হাত থেকে রক্ষা করলো।

 

(আসুন আমরা মানুষের বিপদে সরে না গিয়ে, বিপদে পড়া লোকটিকে রক্ষা করি, আজ আমি অন্যের বিপদে এগিয়ে যাবো, কাল আমি বিপদে পরলে সেদিন আল্লাহ ই আমাদের বিপদে আপদে রক্ষা করবে।)