১৭ই মে, ২০২১ ইং, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ৫ই শাওয়াল, ১৪৪২ হিজরী

খালেদা উন্নত চিকিৎসা কেন নিচ্ছেন না, জবাব লিখছেন আইনজীবীরা

অভিযোগ
প্রকাশিত February 26, 2020
খালেদা উন্নত চিকিৎসা কেন নিচ্ছেন না, জবাব লিখছেন আইনজীবীরা
Spread the love
খালেদা জিয়া ● ফাইল ছবি

 

অভিযোগ ডেস্ক : খালেদা জিয়ার মেডিকেল প্রতিবেদন উচ্চ আদালতে দাখিল করেছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়। রিপোর্টে কি আছে জানার আগেই, কেন বেগম জিয়া আর্থ্রাইটিসের উন্নত চিকিৎসার জন্য সম্মতি দেননি, তার কারণ জানিয়ে লিখিত ব্যাখ্যা তৈরি করেছেন তার আইনজীবীরা।

 

বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) জামিন শুনানিতে আদালতকে এ বিষয়ে ব্যাখ্যা দেয়া হবে। প্রতিবেদন সন্তোষজনক না হলে নেত্রীকে আদালতে হাজিরের আবেদনের কথাও ভাবছেন তারা।

 

দুদক আইনজীবী বলছেন, বেগম জিয়াকে জামিন দেয়ার আইনি কোনও ভিত্তি নেই।

 

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন খালেদা জিয়া আর্থ্রারাইটিসের উন্নত চিকিৎসা নিচ্ছেন কিনা সে বিষয়ে প্রতিবেদন চেয়েছিলেন উচ্চ আদালত।

 

মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে হাইকোর্টে মেডিকেল প্রতিবেদন দেয় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। সিলগালা করা প্রতিবেদনটি এরই মধ্যে কোর্টে দাখিল করা হয়েছে।

 

বিএনপি চেয়ারপারসন উন্নত চিকিৎসা কেন নিচ্ছেন না, তার ব্যাখ্যা দিয়ে লিখিত জবাব প্রস্তুত করেছেন তার আইনজীবীরা। বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার জামিন শুনানিতে আদালতকে অবহিত করা হবে।

 

আইনজীবী জয়নুল আবেদীনের বরাত দিয়ে সময়টিভি জানায়, স্বাস্থ্য প্রতিবেদন সন্তোষজনক না হলে বেগম জিয়াকে সশরীরে আদালতে হাজিরের আবেদন করার কথাও ভাবছেন তারা।

 

তিনি বলেন, পূর্ণাঙ্গ রিপোর্ট যদি না পাঠানো হয়, তাহলে আমরা জানি না আদালত সেটি কিভাবে গ্রহণ করবে। তারপরও যদি দেখি সরকারের কোনও প্রভাব রয়েছে, সেক্ষেত্রে আদালতকে অনুরোধ করবো, তাকে একটু হাজির করে দেখেন।

 

দুদক আইনজীবী অ্যাডভোকেট খুরশীদ আলম খান বলছেন, বেগম জিয়াকে জামিন দেয়ার উপযুক্ত কোনও কারণ নেই।

 

তিনি বলেন, আদালতে তারা যৌক্তিক কারণ দেখাতে ব্যর্থ হয়েছেন। এ মামলায় যে কোনও সাক্ষ্য নাই, এই মর্মে তারা সুপ্রিম কোর্টের আপিল বিভাগে দেখাতে পারেনি।

 

আইনি লড়াইয়ে ব্যর্থ হয়ে সরকারের ওপর দোষ চাপানো হচ্ছে বলে মন্তব্য করলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

 

তিনি বলেন, তথ্য-উপাত্ত দিয়ে আদালতের সামনে প্রমাণ করতে হবে তিনি জামিন পাওয়ার অধিকারী। সেটা করতে ব্যর্থ হচ্ছেন তারা, দোষ চাপানো হচ্ছে অ্যাটর্নি জেনারেল অফিসের ওপর। এটা একটা হাস্যকর বিষয়। বিএনপি নেতারা যারা আমাদের বিরুদ্ধে এত কথাবার্তা বলছেন তাদের তো উচিত নেত্রীকে রাজি করানো, যেন তিনি চিকিৎসা নেন।

মে ২০২১
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« এপ্রিল    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১