অলিম্পিকে প্রথমবারের মতো মালদ্বীপ দুটি পদক জিতল

প্রকাশিত: ২:৪৫ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৫, ২০২০

অলিম্পিকে প্রথমবারের মতো মালদ্বীপ দুটি পদক জিতল

মহিবুল ইসলাম (রাজু), বিশেষ প্রতিনিধিঃ

মালদ্বীপের দুই বিজয়ী তাদের প্রসাংশা সহ জাতীয় পতাকা উত্তলন করেছেন।

 

অংশগ্রহনের প্রথম বছরে মালদ্বীপ, রান্নাঘর অলিম্পিক ২০২০ সালে বিশ্বের সবচেয়ে মর্যাদাপূর্ণ রান্নার প্রতিযোগিতায় দুটি পদক অর্জন করেছে।
জার্মানির স্টুটগার্টে ১৪ থেকে ১৯ ফেব্রুয়ারী অনুষ্ঠিত টুর্নামেন্টের সময় শেফ যুধি খালিদ বিবাহের কেক বিভাগ থেকে স্বর্ণ জিতেছিলেন এবং শেফ আবদুল রাশিদ একই বিভাগ থেকে রৌপ্য অর্জন করেছিলেন।

 

দুজনে মালদ্বীপের শেফ গিল্ডস (সিজিএম) এর সহায়তায় প্রতিযোগিতায় অংশ নিয়েছিল তবে সমস্ত ব্যয় তারা নিজেরাই করে নিল।

 

চার স্থানীয় স্থানীয় অলিম্পিকের ওয়ার্ল্ডচেফস ভিলেজে অংশ নিয়েছিল, যা মালদ্বীপের রান্নার লাইভ রন্ধনসম্পর্কিত বিক্ষোভ প্রদর্শন এবং স্বাদ দিয়েছিল। সিজিএমও পূর্বোক্ত রান্নার জন্য অংশীদারিত্বের সুবিধার্থে।

 

রান্নাঘর অলিম্পিক একটি প্রতিযোগিতামূলক পরিবেশ সরবরাহ করে যেগুলি শেফরা স্বতন্ত্রভাবে বা বিভিন্ন বিভাগে একটি দল হিসাবে অংশ নিতে পারে।

 

সিজিএমের এক্সো সদস্য, ইসহাক সোলিহ জানিয়েছেন যে ২০২৪ সালের জন্য নির্ধারিত আসন্ন রানারারি অলিম্পিকে আরও স্থানীয় শেফ অংশ নেবেন।

 

স্ব-অর্থায়নের মাধ্যমে শেফরা আন্তর্জাতিক টুর্নামেন্টে মালদ্বীপের প্রতিনিধিত্ব করতে স্বেচ্ছাসেবক হিসাবে উল্লেখ করে ইসহাক আশা প্রকাশ করেছিলেন যে, ভবিষ্যতে সরকার এ জাতীয় ক্ষেত্রে আরও সহযোগিতা প্রদান করবে।

 

“আমরা সবাইকে জানতে চাই যে আমাদের শেফরা বিশ্বখ্যাত শেফদের মতো একই ক্ষমতা সম্পন্ন। এই অর্জনটি দেশ ও আমাদের জন্য গর্বের একটি উল্লেখযোগ্য বিষয়”।