হবিগঞ্জের নবীগঞ্জে ডা. দিপু মনি, এ প্লাস জন্য চাপ দেওয়া যাবে না ছাত্র-ছাত্রী কে

প্রকাশিত: ৪:৫৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৩, ২০২০

হবিগঞ্জের নবীগঞ্জে ডা. দিপু মনি, এ প্লাস জন্য চাপ দেওয়া যাবে না ছাত্র-ছাত্রী কে

অঞ্জন রায়  নবীগঞ্জ প্রতিনিধিঃ

অভিবাক এ প্লাস জন্য ছেলে মেয়ে কে চাপ না দিতে আহব্বান করেন ও নোট-গাইড কিনতে শিক্ষার্থীদের চাপ না দিতে শিক্ষকদের প্রতি আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

 

রোববার (২৩ ফেব্রুয়ারি) বিকেলে জেলার নবীগঞ্জ উপজেলার দিনারপুর কলেজে সুধি সমাবেশ ও সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

 

শিক্ষকদের উদ্দেশ্যে শিক্ষামন্ত্রী বলেন, কোচিং বাণিজ্যসহ কোন অনৈতিক কাজে লিপ্ত থাকবেন না। নোট ও গাইড বইয়ের জন্য শিক্ষার্থীদের চাপ দেবেন না।

 

এসময় অভিভাবকদের উদ্দেশ্যে তিনি বলেন, জিপিএ-৫ পাওয়ার জন্য সন্তানদের চাপ দেবেননা। সন্তান তার যোগ্যতা অনুযায়ী ফলাফল অর্জন করবে।

 

শিক্ষামন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নের্তৃত্বে দেশ আজ উন্নয়নের মহাসড়কে অপ্রতিরোধ্য। দেশ আজ শিক্ষায়, খাদ্যে অনেকদূর এগিয়ে গেছে। তিনি বলেন, বর্তমান সরকারের পরিকল্পনা প্রত্যেক উপজেলায় একটি টেকনিক্যাল স্কুল ও কলেজ স্থাপন করে কারিগরি শিক্ষায় দেশকে এগিয়ে নিয়ে যাবে।

 

কলেজ বাস্তবায়ন কমিটির সভাপতি ডাঃ আব্দুল হাই চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট আবু জাহির এমপি, হবিগঞ্জ-১ আসনের এমপি গাজী মোঃ শাহনেওয়াজ মিলাদ, মৌলভীবাজার-হবিগঞ্জ জেলার সংরক্ষিত আসনের মহিলা এমপি জোহরা আলাউদ্দিন,

জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক এডভোকেট আলমগীর চৌধুরী, সিলেট এমএজি ওসমানী মেডিকেল বিশ্ব বিদ্যালয়ের ভিসি ডাঃ মোর্শেদ আহমদ চৌধুরী, হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সাবেক সহ- সভাপতি এডঃ আবুল ফজল প্রমুখ।

 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, কলেজ বাস্তবায়ন কমিটির সদস্য সচিব ইমাদাদুর রহমান মুকুল। কলেজের ইংরেজি প্রভাষক মোশারফ আলী মিঠু পরিচালনায় এতে শুভেচ্ছা বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ তনুজ রায়।

 

শুরুতেই পবিত্র কোরআন তেলাওয়াত করেন প্রভাষক মোঃ আব্দুল হাসেম। গীতাপাঠ করেন প্রভাষক দুলাল দেব।

 

এর আগে মন্ত্রী দিনারপুর কলেজ একাডেমিক ভবনের উদ্বোধন ও ভিত্তি প্রস্তর স্থাপন করেন।

এ সংক্রান্ত আরও সংবাদ