যুবলীগের বহিষ্কৃত দফতর সম্পাদক আনিছ ও তার স্ত্রীর সম্পত্তি জব্দ

প্রকাশিত: ৭:৪৮ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ৬, ২০২০

যুবলীগের বহিষ্কৃত দফতর সম্পাদক আনিছ ও তার স্ত্রীর সম্পত্তি জব্দ

অভিযোগ ডেস্ক : আওয়ামী লীগ যুবলীগ থেকে বহিষ্কার হওয়া দফতর সম্পাদক কাজী আনিছুর রহমান ও তার স্ত্রী সুমি রহমানের ২০ কোটি টাকার অবৈধ সম্পদ জব্দের নির্দেশ দিয়েছেন আদালত।

 

গত বুধবার (৫ ফেব্রুয়ারি) ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েশ এ আদেশ দেন।

 

গোপালগঞ্জের মুকসুদপুরে ২৭টি দলিলে থাকা ওই সম্পদের প্রমাণ পাওয়ায় তদন্ত কর্মকর্তা উপপরিচালক গুলশান আনোয়ার প্রধানের এক আবেদনের পরিপ্রেক্ষিতে এ আদেশ দেন বিচারক। সম্পদের মধ্যে মেসার্স মা ফিলিং স্টেশনেরও নাম রয়েছে।

আদালত সূত্রে জানা গেছে, আসামি কাজী আনিছুর রহমান বর্তমানে দুবাইতে অবস্থান করছেন। দেশে তার বিভিন্ন অবৈধ কর্মকাণ্ড সামলাচ্ছেন তার নিজস্ব কিছু ক্যাডার বাহিনীসহ তার শ্যালক শুভ, চাচাতো ভাই মিঠু, চয়ন ও বাবুল।

 

মামলায় বলা হয়েছে, যুবলীগের বহিষ্কৃত দফতর সম্পাদক কাজী আনিছুর রহমান। অসৎ উদ্দেশে বিভিন্ন অবৈধ ব্যবসা ও অবৈধ কার্যক্রমের মাধ্যমে নিজ নামে স্থাবর ও অস্থাবর মোট ১২ কোটি ৮০ লাখ ৬০ হাজার ৯২০ টাকা ৬৭ পয়সার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন করে তা নিজ দখলে ভোগ করে দুর্নীতি দমন কমিশন আইনে অপরাধ করেছেন।

 

আসামি আনিছুর রহমানের প্রকৃতপক্ষে বৈধ আয়ের কোনও উৎস নেই। তিনি ক্যাসিনো ব্যবসাসহ অবৈধ উপায়ে অর্জিত অর্থ দ্বারা স্থাবর ও অস্থাবর সম্পদের মালিক হয়েছেন।

 

অপরদিকে, স্ত্রী সুমি রহমান নিজে ও তার স্বামী কাজী আনিছুর রহমানের অবৈধ উপায়ে অর্জিত অর্থ দিয়ে বিভিন্ন স্থানে নামে বেনামে একাধিক প্লট, বাড়ি ও ফ্লাট, ঢাকা বিভিন্ন স্থানে নামে বেনামে কয়েক কোটি টাকার সম্পদ অর্জন করেছেন।

এ সংক্রান্ত আরও সংবাদ